আইসিসি সুপার লিগ

আইসিসি সুপার লিগ

সর্বোচ্চ রান বাবরের, শীর্ষ দশে তামিম-মুশফিক

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ দিয়ে শেষ হয়েছে আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের সুপার লিগ পর্ব।

সুপার লিগে সর্বোচ্চ রান করেছেন, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ব্যাটিং তালিকা শীর্ষ দশের মধ্যে আছেন, বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

সুপার লিগে ২১ ম্যাচের ২১ ইনিংসে ৬ সেঞ্চুরি ও ৯ হাফ-সেঞ্চুরিতে সর্বোচ্চ ১ হাজার ৪৫৪ রান করেছেন বাবর। তার ব্যাটিং গড় ৭৬ দশমিক ৫২ ও স্ট্রাইক রেট ৯৩ দশমিক ৮৬। সর্বোচ্চ ইনিংস ১৫৮ রান। ২০২১ সালের জুলাইয়ে বার্মিংহামে ইংল্যান্ডের বিপক্ষে ১৪ চার ও ৪ ছক্কায় ১৩৯ বলে ১৫৮ রানের ইনিংস খেলেছিলেন বাবর।

দ্বিতীয় সর্বোচ্চ রান আয়ারল্যান্ডের হ্যারি টেক্টরের। ২৪ ম্যাচের ২৪ ইনিংসে ৩ সেঞ্চুরি ও ৭ হাফ-সেঞ্চুরিতে ১ হাজার ৬২ রান করেন তিনি। বিশ্বকাপ সুপার লিগে বাবর ও টেক্টর ছাড়া আর কোনো ব্যাটারই এক হাজার রান করতে পারেননি। ২৩ ইনিংসে তৃতীয় সর্বোচ্চ ৯৯১ রান করেছেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং।

সুপার লিগে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করেছেন তামিম। ২৪ ইনিংসে এক সেঞ্চুরি ও ৬ হাফ-সেঞ্চুরিতে ৭৮৩ রান নিয়ে তালিকায় সপ্তম স্থানে আছেন তামিম। তার ব্যাটিং গড় ৩৪ দশমিক ৪ ও স্ট্রাইকরেট ৭৬ দশমিক ২৪। ২০২১ সালের জুলাইয়ে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ৯৭ বলে ১১২ রান তামিমের সর্বোচ্চ।

২১ ইনিংসে এক সেঞ্চুরি ও ৫ হাফ-সেঞ্চুরিতে ৭৫৫ রান নিয়ে দশম স্থানে আছেন মুশফিক। ২০২১ সালের মে’তে মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে ১২৭ বলে সর্বোচ্চ ১২৫ রানের ইনিংস খেলেন মুশি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS