যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রীর সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রীর সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) নবনির্মিত একাডেমিক ভবনে লিফট স্থাপনসহ বিভিন্ন দাবিতে শিক্ষামন্ত্রী দীপু মনির সামনে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে মন্ত্রী বিনা মূল্যের মেডিকেল ক্যাম্পের উদ্বোধন ও খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিলে শিক্ষার্থীরা তাঁর সামনে বিক্ষোভ করেন।

এ সময় শিক্ষার্থীরা মন্ত্রীকে বলেন, ৮ মাস আগে ১০ তলাবিশিষ্ট নতুন একাডেমিক ভবনের উদ্বোধন করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত ওই ভবনে লিফট বসানো হয়নি। এতে শিক্ষার্থীরা নানা দুর্ভোগের সম্মুখীন হচ্ছেন। এ সময় শিক্ষামন্ত্রী বিক্ষোভকারী শিক্ষার্থীদের লিখিতভাবে জানানোর পরামর্শ দেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ শনিবার ক্যাম্পাসে বিনা মূল্যের মেডিকেল ক্যাম্প ও খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। শেখ রাসেল জিমনেসিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাধারণ ছাত্রছাত্রীরা শিক্ষামন্ত্রীর কাছে লিফট স্থাপনের বিষয়টি তুলে ধরার চেষ্টা করেন। এ সময় পরে তাঁদের সঙ্গে কথা বলবেন বলে জানান মন্ত্রী।

এরপর দীপু মনি মেডিকেল ক্যাম্প পরিদর্শন শেষে এমআর খান মেডিকেল সেন্টার ভবনের বাইরে এলে শিক্ষার্থীরা তাঁকে ঘিরে ধরে লিফট স্থাপনসহ আবাসিক হলে নিম্নমানের খাবার পরিবেশনের অভিযোগ করেন। মন্ত্রীর সামনে ক্ষুব্ধ শিক্ষার্থীরা বিভিন্ন দাবিতে স্লোগান দেন। এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে মন্ত্রীর সামান্য ‘বাদানুবাদ’ও হয়। তখন মন্ত্রী ‘বিষয়টি দেখা হচ্ছে’ বলে স্থান ত্যাগ করেন।

আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে জিন প্রকৌশল ও জৈবপ্রযুক্তি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আসমা সাদিয়া সাংবাদিকদের বলেন, স্যার জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের উদ্বোধন হয়েছে আট মাস আগে। কিন্তু এখন পর্যন্ত ১০ তলা ওই ভবনে লিফট স্থাপন করা হয়নি। ফলে ১০ তলা ভবনে ওঠানামা করতে শিক্ষার্থীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। এ কারণে তাঁরা অভিভাবক হিসেবে শিক্ষামন্ত্রীর কাছে দাবি তুলে ধরেছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS