দেশি পণ্যের প্রতি বিদেশিদের আকর্ষণ বাড়াতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

দেশি পণ্যের প্রতি বিদেশিদের আকর্ষণ বাড়াতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, দেশি পণ্যের প্রতি বিদেশি ক্রেতাদের আকর্ষণ বাড়াতে হবে। এ জন্য আগামী মেলায় সেমিনার, সিম্পোজিয়ামের আয়োজন করা হবে। 

আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ‘ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৪’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, ‘রফতানি বাড়াতে দেশে উৎপাদিত পণ্য নিয়ে এ আয়োজনে বিদেশি প্রতিনিধি ও ব্যবসায়ী প্রতিনিধিদের অংশগ্রহণের ব্যবস্থা থাকবে। আশা করি, নির্দিষ্ট সময়ের মধ্যেই আমরা রফতানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবো।’

বাণিজ্য প্রতিমন্ত্রী আরও বলেন, ‘নতুন রফতানি পণ্য বাড়াতে সরকার উদ্যোগ নিচ্ছে। প্রধানমন্ত্রী ঘোষিত বর্ষপণ্য হস্তশিল্পকে গুরুত্ব দিয়ে সারা দেশে নতুন উদ্যোক্তা ও কর্মসংস্থান বাড়াতে কাজ করে যাচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়।’

অনুষ্ঠানে মেলাচলাকালীন বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাণিজ্য প্রতিমন্ত্রী। মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি এফবিসিসিআই’র সভাপতি মাহবুবুল আলম, রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মিজ আফরোজা খান। 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS