‘পুরো লেবাননে’ চোখ ইসরায়েলের, নিহত বেড়ে ২৭৪

‘পুরো লেবাননে’ চোখ ইসরায়েলের, নিহত বেড়ে ২৭৪

লেবাননে ইসরায়েলের বিমান হামলায় ২৭৪ জনের প্রাণ গেছে। আহত হাজার ছাড়িয়েছে।দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফিরাস আবিয়াদ এমনটি জানিয়েছেন। খবর আল জাজিরার।

মন্ত্রী জানান, নিহতদের মধ্যে ২১ শিশু ও ৩৯ নারী এবং দুই চিকিৎসাকর্মী রয়েছেন। চিকিৎসাকেন্দ্র, অ্যাম্বুলেন্স, পলায়নে চেষ্টারত বাসিন্দাদের গাড়ি লক্ষ্য করে ইসরায়েল বোমা হামলা চালিয়েছে।  

লেবাননে সব নার্সারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে, ইসরায়েলি হামলার আওতাধীন এলাকাগুলোতে সব স্কুল আগামী দুদিন বন্ধ থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  

ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, অধিকৃত পশ্চিম তীরের উত্তর দিকে সতর্কতা সংকেত বেজে ওঠে। হিজবুল্লাহর রকেট হামলার আওতাধীন অঞ্চল সীমান্ত থেকে আরও দক্ষিণে প্রসারিত হয়েছে।

হিজবুল্লাহ বলছে, লেবাননের দক্ষিণ ও পূর্বে ইসরায়েলের হামলার জবাবে ইসরায়েলি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে।  

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি লেবাননে ইসরায়েলি হামলাকে পাগলামি বলে আখ্যা দিয়েছেন এবং তিনি ইসরায়েলের নতুন অ্যাডভেঞ্চারের ভয়াবহ পরিণতির হুঁশিয়ারি দিয়েছেন।  

এদিকে ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী বলছেন, হিজবুল্লাহর বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে হামলা ‘সম্প্রসারণ’ করছে। মন্ত্রী ইয়োভ গ্যালান্ত বলেন, ‘পুরো লেবাননে’ হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে সেনাবাহিনী হামলা ‘সম্প্রসারণ’ করছে।

ইসরায়েলি সেনাবাহিনী বলছে, তারা আজ কয়েকশ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS