ভারতের মণিপুরে জাতিগত সংঘাতে ড্রোন হামলা, নিহত দুই

ভারতের মণিপুরে জাতিগত সংঘাতে ড্রোন হামলা, নিহত দুই

ভারতের মণিপুরে ড্রোন হামলায় একজন দুই জন নিহত হয়েছেন। রবিবার (১ সেপ্টেম্বর) সন্দেহভাজন কুকি বিদ্রোহীদের ওই হামলায় আহত হয়েছেন আরও অন্তত ১০ জন, যাদের মধ্যে সাংবাদিক পুলিশ এবং ১২ বছরের এক শিশু কন্যাও রয়েছে।

গোয়েন্দা সূত্রে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, এই হামলায় ড্রোন ব্যবহার করে বোমা ফেলা হয়েছে। অন্তত দুটি ড্রোন ওই এলাকায় দেখা গেছে।  

স্থানীয় সময় দুপুর ২.৩৫ মিনিটে কাংপোকপির নাখুজাং গ্রাম থেকে ইম্ফল পশ্চিমের কাদাংবন্দের দিকে গোলাগুলি শুরু হয়। কাদাংবন্দের বাসিন্দারা বলেছেন, একটি ড্রোন ওই এলাকার একটি বাড়িতে বোমা ফেলেছে। হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে যেখানে লোকজনকে দৌড়াতে দেখা যাচ্ছে।

মেইতেই সম্প্রদায়ের সদস্যরা দাবি করেছেন কুকি সন্ত্রাসীরা তাদের সম্প্রদায়ের এক মহিলাকে হত্যা করেছে, বিপরীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুকিরা দাবি করছে মেইতিরা প্রথমে কাংপোকপির কুকি গ্রামে গুলি চালাতে শুরু করে।  

কুকি উপজাতির সদস্যরা অভিযোগ করেছেন মণিপুরের মুখ্যমন্ত্রীর অডিও-টেপ ফাঁস হওয়ার কয়েকদিন পরেই এই ঘটনা ঘটেছে যা প্রমাণ করে মুখ্যমন্ত্রীই মণিপুরের এই সংকট শুরু করেছেন। তবে মণিপুরের রাজ্য সরকার বলছে ওই অডিও-টেপ গুলো এডিট করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS