সিরাজগঞ্জে দুই বীর মুক্তিযোদ্ধার মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

সিরাজগঞ্জে দুই বীর মুক্তিযোদ্ধার মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

সিরাজগঞ্জে দুই বীর মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। তাদের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

তারা হলেন-সিরাজগঞ্জ পৌর এলাকার মাসুমপুর উকিলপাড়া মহল্লার বাসিন্দা খোশলেহাস উদ্দিন খোকা (৭৮) ও সদর উপজেলার নওদা ফুলকোচা গ্রামের আব্দুল হামিদ (৭২)।

বৃহস্পতিবার (৬ জুন) রাত সাড়ে ১০টায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান খোশলেহাস উদ্দিন খোকা। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার (৭ জুন) জুমার নামাজের আগে কান্দাপাড়া মসজিদ প্রাঙ্গণে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।  

সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রকিবুল হাসানের নেতৃত্বে  তাকে রাষ্ট্রীয় সম্মান প্রদান করা হয়। পরে কান্দাপাড়া কবরস্থানে দাফন করা হয়।

অপরদিকে বৃস্পতিবার (৬ জুন) গভীর রাতে নিজ বাস ভবনে বার্ধক্যজনিত কারণে মারা যান আব্দুল হামিদ। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  

শুক্রবার (৭ জুন) বাদ জুমা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম রকিবুল হাসানের নেতৃত্বে তাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। পরে নওদা ফুলকোচা কবরস্থানে তাকে দাফন করা হয়।  

এদিকে দুই মুক্তিযোদ্ধার মৃত্যুতে শোক জানিয়েছেন, সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ)  সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না। এছাড়া শোক জানিয়েছেন সদর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুর রহমান ফজলু, কামারখন্দের সাবেক কমান্ডার গাজী শাহাদত হোসেন ফিরোজী, সাবেক ডেপুটি কমান্ডার আশরাফুল ইসলাম জগলু, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সুকুমার চন্দ্র দাসসহ মুক্তিযোদ্ধারা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS