বাকৃবিতে প্রথমবারের মতো ন্যাশনাল ক্যারিয়ার কার্নিভ্যাল

বাকৃবিতে প্রথমবারের মতো ন্যাশনাল ক্যারিয়ার কার্নিভ্যাল

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে চলেছে ন্যাশনাল ক্যারিয়ার কার্নিভ্যাল। আগামীকাল শুক্রবার ও আগামী শনিবার দুই দিনব্যাপী ওই কার্নিভ্যালের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়নমূলক সংগঠন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (বাউসিসি)। জব ফেয়ারে স্নাতক সম্পন্নকারীদের সরাসরি কোম্পানিগুলোর স্টলে জীবনবৃত্তান্ত জমা দেওয়ার সুযোগ রয়েছে।

ক্যারিয়ার ক্লাব সূত্রে জানা যায়, শুক্রবার গবেষণা ও বিদেশে উচ্চশিক্ষা, করপোরেট চাকরি, সরকারি চাকরি, নেতৃত্ব ও গুণগত মান উন্নয়ন এবং শিক্ষার্থীদের নিজেদের মধ্যে সক্ষমতা তৈরির বিষয়ে শিক্ষার্থীদের দিকনির্দেশনা দেবেন টেন মিনিট স্কুলের সিইও আয়মান সাদিক, এফএওর ন্যাশনাল টেকনিক্যালি অ্যাডভাইজার ফর ওয়ান হেলথের লাইফ স্কিলস কোচ অধ্যাপক মাহামুদুল হাসান শিকদার, ডন সামড্যানি ফ্যাসিলিটেশনের প্রতিষ্ঠাতা সামড্যানি ডন, পারটেক্স স্টার গ্রুপের হেড অব বিজনেস সায়দুল আজহার সারোয়ার, এসিআই মোটরসের এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাস এবং মিনিস্ট্রি অব ফরেন অ্যাফেয়ার্সের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি সৌরভ দাস গুপ্তা বিজয়সহ আরও অনেকে। বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

শনিবার এসিআই, বায়ার, স্কয়ার, সিপি ফুড বাংলাদেশসহ ৪০টির মতো কোম্পানি এবং স্নাতক সম্পন্নকারীদের সমন্বয়ে একটি জব ফেয়ার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ব্যায়ামাগার মাঠে অনুষ্ঠিত হবে জব ফেয়ারটি। জব ফেয়ারে স্নাতক সম্পন্নকারীদের সরাসরি কোম্পানিগুলোর স্টলে জীবনবৃত্তান্ত জমা দেওয়ার সুযোগ রয়েছে।

এ বিষয়ে বাউসিসির সাধারণ সম্পাদক আবিদুর রহমান খান বলেন, ‘বাকৃবিতে এই প্রথম অনেকগুলো কোম্পানি নিয়ে জব ফেয়ার হতে চলেছে। বাকৃবির শিক্ষার্থীদের চাকরির ক্ষেত্রগুলোর সঙ্গে পরিচয় করিয়ে দেওয়াই আমাদের লক্ষ্য।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS