জীবনের প্রতিটি ধাপেই সমাজের জন্য কাজ করার সুযোগ থাকে

জীবনের প্রতিটি ধাপেই সমাজের জন্য কাজ করার সুযোগ থাকে

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেছেন, আমি প্রবীণদের কথা ভাবি, তাদের শ্রদ্ধা ও সম্মান জানাই। আমি বিশ্বাস করি জীবনের প্রতিটি ধাপ গুরুত্বপূর্ণ।জীবনের প্রতিটি ধাপেই সমাজের জন্য কাজ করার ও ভূমিকা রাখার সুযোগ থাকে। সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রবীণদের দক্ষতা চিহ্নিত করে সে অনুযায়ী সমাজের উন্নয়নে তাদের কাজে লাগাতে উদ্যোগ নেবে।

মঙ্গলবার (১ অক্টোবর) আগারগাঁওয়ের সমাজসেবা অধিদপ্তরে ৩৮তম আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রবীণদের উদ্দেশ্যে উপদেষ্টা বলেন, আপনারা নিজেদের অক্ষম ও অপাঙক্তেয় মনে করবেন না। আপনাদের সমাজের জন্য অনেক কিছু দেবার আছে, সেইসঙ্গে যথাযথ মর্যাদাও আপনাদের প্রাপ্য।  

বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরাবিজ্ঞান প্রতিষ্ঠান সম্পর্কে শারমীন এস মুরশিদ বলেন, আপনারা নিজেদের সমস্যা নিজেরা সমাধান করার চেষ্টা করবেন। আমরা আপনাদের পাশে আছি, প্রয়োজনে আমরা আপনাদের সহায়তা করবো।

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) ড. আবু সালেহ মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) শাহেদ পারভেজ। আলোচনা সভায় দিবসের গুরুত্ব তুলে ধরে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মো. রবিউল ইসলাম।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS