পাকিস্তানের নতুন সহ-অধিনায়ক রিজওয়ান

পাকিস্তানের নতুন সহ-অধিনায়ক রিজওয়ান

পাকিস্তানের টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়কের দায়িত্ব পেলেন অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

আজ এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেই পাকিস্তান দলের অধিনায়ক শাহিন শাহ আফ্রিদির ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন রিজওয়ান। আগামী ১২ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজটি। টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে আজ নিউজিল্যান্ডের অকল্যান্ডে পৌঁছেছে পাকিস্তান দল।  

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তান দলের ভরাডুবির পর সব ফরম্যাটের নেতৃত্ব ছাড়েন বাবর আজম। এরপর বাঁহাতি ফাস্ট বোলার শাহিনকে দেওয়া হয় অধিনায়কত্ব। এবার তার ডেপুটি হলেন লিডারশিপ গ্রুপের আরেক সদস্য রিজওয়ান। এতদিন এই দায়িত্ব সামলেছেন শাদাব খান।

পাকিস্তানের টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ সদস্য রিজওয়ান। জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত ৮৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২ হাজার ৭৯৭ রান করেছেন তিনি। আছে ১টি সেঞ্চুরি ও ২৫টি ফিফটিও। দলের সিনিয়র সদস্য হলেও এতদিন নেতৃত্ব দেওয়ার সুযোগ পাননি রিজওয়ান।  

তবে বাবর আজমের অধিনায়কত্বের মেয়াদে রিজওয়ানের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ব্যাটিংয়ে জুটি গড়ে বহু ম্যাচে দলকে জয় পাইয়ে দিয়েছেন তারা। বাবরের নেতৃত্বে ২০২১ এবং ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে পাকিস্তান। এর মধ্যে প্রথমটিতে সেমিফাইনাল উঠার পর দ্বিতীয়টির ফাইনালেও খেলেছিল দলটি।  

শাহিনের মতো ফাস্ট বোলারকে নেতৃত্ব দেওয়ার পর রিজওয়ানকে তার ডেপুটি হিসেবে বেছে নেওয়ার পেছনে অন্য উদ্দেশ্য রয়েছে পিসিবির। মূলত চাপ কমানো এবং পরবর্তী নেতৃত্ব তৈরি রাখার জন্যই এমন সিদ্ধান্ত। তাছাড়া নিউজিল্যান্ড সিরিজের জন্য ঘোষিত পাকিস্তান দলে তিন জন উইকেটকিপার রাখা হয়েছে। অর্থাৎ রিজওয়ানেরও বিকল্প তৈরি করা হচ্ছে।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: শাহিন শাহ আফ্রিদি (অধিনায়ক), আমির জামাল, আব্বাস আফ্রিদি, আজম খান (উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হারিস রউফ, হাসিবুল্লাহ (উইকেটরক্ষক), ইফতেখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ নওয়াজ, রিজওয়ান (সহ-অধিনায়ক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সাহেবজাদা ফারহান, সাইম আইয়ুব, উসামা মীর এবং জামান খান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS