প্যাড ছাড়াই ব্যাটিংয়ে নেমে আলোচনায় হারিস রউফ

প্যাড ছাড়াই ব্যাটিংয়ে নেমে আলোচনায় হারিস রউফ

ক্রিকেটে প্যাডের প্রচলন শুরু অষ্টাদশ শতাব্দীর মাঝামাঝিতে। বলের জোরালো আঘাত থেকে বাঁচতে পায়ের নিচের অংশে জোড়া প্যাড পরে থাকেন ব্যাটাররা।কিন্তু আজ বিগ ব্যাশে দেখা গেল অদ্ভুত এক দৃশ্য। পায়ে কোনো প্যাড পরা ছাড়াই ব্যাটিংয়ে নেমে আলোচনার জন্ম দেন মেলবোর্ন স্টারসের হারিস রউফ। পেশাদার ক্রিকেটে এমনটা আগে কখনো দেখা যায়নি!

ঘটনাটি ঘটে মেলবোর্ন স্টারস ইনিংসের শেষ ওভারের শেষ বলে। এর আগের তিন বলে ৩ উইকেট এনে দেন সিডনি থান্ডারের পেসার ড্যানিয়েল স্যামস। যদিও একটি রান আউট ছিল। স্টারসের শেষ ব্যাটার হিসেবে মাঠে আসেন রউফ। কিন্তু তার পায়ে প্যাড না দেখে চমকে যান সবাই। অবশ্য কোনো বল মোকাবিলা করতে হয়নি তাকে। ছিলেন নন-স্ট্রাইক প্রান্তেই। কারণ পঞ্চম বলে মার্ক স্টিকিটিকে রান আউট করেন স্যামস। শেষ বলে লিয়াম ডসনকে বোল্ড করে গুটিয়ে দেন স্টারসকে।

থান্ডার শেষ চার বলে চার উইকেট পেলেও তা ছাপিয়ে আলোচনায় রউফের প্যাড না পরে ব্যাটিংয়ে আসা। যেটার জন্য একদমই অপ্রস্তুত ছিলেন তিনি। ক্রিজে আসার পর মাথায় হেলমেট পরেন তিনি। গ্লাভ সঙ্গে করে নিয়ে এলেও সেটা হাতে পরেননি তখনো।

ধারাভাষ্যকক্ষে থাকা অজি কিংবদন্তি পেসার ব্রেট লি তখন বলে ওঠেন, ‘আমি আমার জীবদ্দশায় এমনটা কখনো দেখিনি। এমনটা কীভাবে করতে পারে সে? যদি শেষ বলটি ওয়াইড হয় আর ডসন সিঙ্গেল নেয়, তখন…? তাকে প্যাড ছাড়াই খেলতে হবে। আশা করি, সে বক্স (অ্যাবডোমেন গার্ড) পরেছে। মাত্র একটি গ্লাভ হাতে, সার্কাস চলছে। নো-বল হোক, এটা নিশ্চয়ই চাইবে না সে। ‘

রউফ অবশ্য ইনিংস শেষে স্বস্তিতেই ছিলেন। ঝুঁকি নিয়ে ব্যাটিংয়ে নেমে শেষ পর্যন্ত বাজিটা জিতে গেলেন তিনি। তবে জেতেনি স্টারস। তাদের দেওয়া ১৭৩ রানের লক্ষ্য ৫ উইকেট হাতে রেখেই পাড়ি দেয় থান্ডার।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এএইচএস   

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS