সিপিএল ছাড়ছে জ্যামাইকা তালাওয়াহস

সিপিএল ছাড়ছে জ্যামাইকা তালাওয়াহস

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্রতিষ্ঠাকালীন ফ্র্যাঞ্চাইজি জ্যামাইকা তালাওয়াহস। প্রথম আসরের চ্যাম্পিয়নও তারা।এরপর আরও দুইবার শিরোপা জিতেছে দলটি। কিন্তু সিপিএলের ইতিহাসের সঙ্গে মিশে থাকা জ্যামাইকা তালাওয়াহসকে এবারের আসরের পর আর টুর্নামেন্টে দেখা যাবে না।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, জ্যামাইকা তাওয়াহসের মালিক ফ্লোরিডাভিত্তিক গায়ানিজ ব্যবসায়ী ক্রিস পারসাউদ ফ্র্যাঞ্চাইজিটি বিক্রি করে দিয়েছেন সিপিএল কর্তৃপক্ষের কাছে। মূলত দল পরিচালনা ঠিকভাবে করতে না পারায় মালিকানা ছেড়েছেন পারসাউদ। অথচ গত আসরেও চ্যাম্পিয়ন হয়েছিল তার দল।

তবে জ্যামাইকা সরে গেলেও বদলি হিসেবে অ্যান্টিগা এবং বারমুডার একটি দল আগামী আসরে খেলবে। তবে দলের নাম এখনও ঠিক করা হয়নি। যদিও অ্যান্টিগার একটি দল এর আগে সিপিএলে খেলেছে। কিন্তু অ্যান্টিগা হকবিলস নামের সেই দল প্রথম দুই আসরে অংশ নিয়ে জিততে পারে মাত্র তিন ম্যাচে। ব্যর্থতার বৃত্ত ভাঙতে না পেরে সিপিএল থেকে বিদায় নেয় তারা।

সমৃদ্ধ ইতিহাস এবং তুমুল জনপ্রিয়তা থাকা সত্ত্বেও জ্যামাইকায় ক্রিকেট আসর বসানোর ঘটনা নাটকীয়ভাবে কমে এসেছে। ২০১৯ সালের পর থেকে দেশটিতে সিপিএলের কোনো ম্যাচ অনুষ্ঠিত হয়নি। গত বছরের আগস্টের পর থেকে সেখানে আন্তর্জাতিক ক্রিকেটও আয়োজন করা হয় না। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচও রাখা হয়নি জ্যামাইকায়। এ নিয়ে হতাশা প্রকাশ করেছেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি অধিনায়ক রভম্যান পাওয়েলও।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এমএইচএম

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS