হোয়াটসঅ্যাপে পাঠানো বার্তা সম্পাদনা করা যাবে

হোয়াটসঅ্যাপে পাঠানো বার্তা সম্পাদনা করা যাবে

মনের ভুলে পাঠানো বার্তা ফেরত আনার সুযোগ অনেক দিন আগেই চালু করেছে হোয়াটসঅ্যাপ। কিন্তু এতে প্রাপক জানতে পারেন যে আপনি বার্তাটি ফেরত এনেছেন। ফলে অনেক সময় বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। সমস্যা সমাধানে পাঠানো বার্তা ফেরত না এনেই সম্পাদনা করার সুবিধা চালুর ঘোষণা দিয়েছে হোয়াটসঅ্যাপ। ‘এডিট’ নামের এ সুবিধা পর্যায়ক্রমে সব ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে মেসেজিং অ্যাপটি।

হোয়াটসঅ্যাপের তথ্যমতে, এডিট সুবিধা কাজে লাগিয়ে ব্যবহারকারীরা চাইলেই নিজেদের পাঠানো যেকোনো বার্তার বানান পরিবর্তনসহ তথ্য যুক্ত করতে পারবেন। তবে মন চাইলেই যেকোনো সময় বার্তার তথ্য পরিবর্তন করা যাবে না। বার্তা পাঠানোর ১৫ মিনিটের মধ্যে সম্পাদনা করতে হবে। চাইলে পাঠানো বার্তা এক বা একাধিকবার সম্পাদনাও করা যাবে। এর মাধ্যমে তথ্যগত ভুল এড়ানো সম্ভব হবে বলে ধারণা করা হচ্ছে।

এক বিবৃতিতে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ব্যবহারকারীদের পাঠানো বার্তার ওপর আরও বেশি নিয়ন্ত্রণ দিতে চায় হোয়াটসঅ্যাপ। নতুন এডিট সুবিধা কাজে লাগিয়ে একটি সাধারণ ভুল বানান সংশোধন করা থেকে শুরু করে বার্তায় অতিরিক্ত তথ্য যোগ করা যাবে। ফলে নিজেদের পাঠানো বার্তায় আরও বেশি নিয়ন্ত্রণ মিলবে।

এডিট সুবিধার ব্যবহারপদ্ধতিও বেশ সহজ। বার্তা সম্পাদনা করার জন্য চ্যাটবক্সে থাকা নির্দিষ্ট বার্তার ওপর কিছুক্ষণ চেপে ধরে মেনু অপশন থেকে এডিট সুবিধা নির্বাচন করতে হবে। এরপর প্রয়োজনীয় তথ্য পরিবর্তন করলেই বার্তাটি স্বয়ংক্রিয়ভাবে হালনাগাদ হয়ে যাবে। এ সুবিধা কাজে লাগিয়ে নির্দিষ্ট ব্যক্তিকে পাঠানো বার্তার পাশাপাশি গ্রুপের বার্তাও পরিবর্তন করা যাবে।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS