আগস্টে সিলেটের সড়কে ঝরল ২০ প্রাণ

আগস্টে সিলেটের সড়কে ঝরল ২০ প্রাণ

সিলেট বিভাগে জুলাই মাসের চেয়ে আগস্ট মাসে সড়ক দুর্ঘটনা কিছুটা কমেছে। আগস্ট মাসে সিলেট বিভাগে ১৯টি সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত ও ৪৪ জন আহত হয়েছেন।

নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি এ প্রতিবেদন প্রকাশ করেছে।
 
প্রতিবেদনে প্রকাশ করা হয়, আগস্ট মাসে সিলেট বিভাগে ১৯টি সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত ও ৪৪ জন আহত হয়েছেন। এরমধ্যে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংঘটিত হয়েছে মৌলভীবাজার জেলায়। আর সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা সংঘটিত হয়েছে সুনামগঞ্জ জেলায়।
 
আগস্ট মাসে সিলেট জেলায় ছয়টি সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত ও চারজন আহত হয়েছেন। সুনামগঞ্জ জেলায় তিনটি সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত ও ৩০ জন আহত হয়েছেন।
 
মৌলভীবাজার জেলায় চারটি সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত ও ছয়জন আহত হয়েছেন ও হবিগঞ্জ জেলায় ছয়টি সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ও ৪ জন আহত হয়েছেন।
 
প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, আগস্ট মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ৮ জন মোটরসাইকেলচালক ও আরোহী ও ৬ জন সিএনজি ও লেগুনা চালক ও যাত্রী ও ৩ জন পথচারী রয়েছেন।
 
এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ৩ জন, মুখোমুখি সংঘর্ষে ৭টি দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। এ সময় ৮ জন চালক নিহত হয়েছেন। এছাড়া আগস্ট মাসে নিহত ২০ জনের মধ্যে ১৬ জন পুরুষ, ৩ জন নারী ও ১ জন শিশু রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।
 
উল্লেখ্য, জুলাই মাসে সিলেট বিভাগে ২৭টি সড়ক দুর্ঘটনায় ২৫ জন নিহত ও ৩৬ জন আহত হন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS