ভিসি-প্রোভিসি পদত্যাগের দাবিতে চবি শিক্ষার্থীদের বিক্ষোভ

ভিসি-প্রোভিসি পদত্যাগের দাবিতে চবি শিক্ষার্থীদের বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের, উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী এবং প্রক্টরিয়াল বডিসহ হল প্রভোস্টদের পদত্যাগের দাবিতে টানা দ্বিতীয় দিনের মতো আন্দোলন করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা।  

শনিবার (১০ আগস্ট) সকাল ১১টায় এ দাবিতে প্রথমে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে জড়ো হন শিক্ষার্থীরা।পরে একটি মিছিল নিয়ে শহীদ মিনার থেকে জিরো পয়েন্টে এসে চবির মূল ফটকে বিক্ষোভ করেন তারা৷ 

এদিকে চবির প্রক্টরিয়াল বডি এবং এফ রহমান হল, আলাওল হল ও সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট ইতোমধ্যে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে উপাচার্যসহ প্রশাসনের অন্যান্যরা পদত্যাগ না করায় আন্দোলন চলমান রেখেছে শিক্ষার্থীরা।

চবির বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রাসেল আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন কিছু নির্দিষ্ট গোষ্ঠীর সঙ্গে বসেছে, মিটিং করেছে এবং আমাদের যে দাবি সেগুলো বাস্তবায়িত না হয় সেই পদক্ষেপ নিচ্ছে। বিশ্ববিদ্যালয়ের হলগুলো নির্দিষ্ট গোষ্ঠীর কাছে তুলে দেওয়ার পায়তারা করছে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই এই পায়তারা করা বন্ধ করে আজকের মধ্যে পদত্যাগ করুন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS