বৈষম্যের মুখে এমএসএনবিসির চাকরি ছাড়লেন মেহেদি হাসান

বৈষম্যের মুখে এমএসএনবিসির চাকরি ছাড়লেন মেহেদি হাসান

মার্কিন সম্প্রচারমাধ্যম এমএসএনবিসির চাকরি ছেড়ে দিলেন জনপ্রিয় ব্রিটিশ মুসলিম উপস্থাপক মেহেদি হাসান।

গত নভেম্বরে চ্যানেলটি মেহেদি হাসানের ‘সান ডে শো’ অনুষ্ঠান সম্প্রচার বাতিল করে।ইসরায়েল নিয়ে সমালোচনামূলক বক্তব্যের কারণেই তাকে নিয়ে আপত্তি জানায় কর্তৃপক্ষ।

গত নভেম্বরে ই-মেইল বার্তায় চ্যানেলটির প্রেসিডেন্ট রাশিদা জোনস কর্মীদের সকালে নতুন অনুষ্ঠান চালু করার কথা জানান। ই-মেইল উল্লেখ না থাকলেও অনুষ্ঠান বন্ধ হয়ে যাওয়ার পর মেহেদি হাসান বিকল্প উপস্থাপক এবং ধারাভাষ্যকার হিসেবে থাকবেন বলে জানিয়েছিলেন তিনি। তবে মেহেদি হাসানের অনুষ্ঠান বাতিল হওয়ার কোনো কারণ উল্লেখ করেননি। খবর আরব নিউজ, দি ইন্ডিপেন্ডেন্ট।  

এই ঘটনায় মার্কিন কংগ্রেস সদস্য রোহিত খান্না গত নভেম্বরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে লিখেন, হাসানের অনুষ্ঠান বন্ধ করে দেওয়া এমএসএনবিসির একটি খারাপ পদক্ষেপ। তা-ও এমন এক সময়ে, যখন তিনি গাজায় চলমান যুদ্ধে মানবাধিকার নিয়ে কথা বলছেন।  

২০২০ সালের অক্টোবরে মেহেদি হাসান স্ট্রিমিং পরিষেবা পিককে তার অনুষ্ঠান শুরু করেন। ২০২১ সালের মার্চে অনুষ্ঠানটি এমএসএনবিসিতে নিয়ে আসা হয়। এর আগে তিনি আল জাজিরা ইংলিশের জন্য কাজ করতেন এবং দ্য ইন্টারসেপ্টের একটি পডকাস্ট উপস্থাপন করতেন।

রবিবার শো শেষে হাসান ঘোষণা করেন, আমি নতুন চ্যালেঞ্জ খোঁজার সিদ্ধান্ত নিয়েছি। এটা শুধু আমার ‘দ্য মেহেদি হাসান শো’-এর শেষ পর্ব নয়, এমএসএনবিসি-তে এটা আমার শেষ দিন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS