পাকিস্তানকে চাপে রেখে স্বস্তিতে অস্ট্রেলিয়া

পাকিস্তানকে চাপে রেখে স্বস্তিতে অস্ট্রেলিয়া

ব্যাটিংয়ে নিজেরা প্রথম ইনিংসে ভালো সংগ্রহ পাওয়ার পর শেষ বিকেলে দারুণ বোলিংয়ে পাকিস্তানকে চাপে ফেলেছে অস্ট্রেলিয়া।

মেলবোর্ন টেস্টের প্রথম দিন শেষে ৬৬ ওভারে ৩ উইকেটে ১৮৭ রান করেছিল অস্ট্রেলিয়া।এরপর দ্বিতীয় দিনে স্বাগতিকদের ইনিংস থেমেছে ৩১৮ রানে। এরপর প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা ভালো হলেও শেষ বিকেলে ৫ উইকেট তুলে নিয়ে স্বস্তিতে অজিরা। দ্বিতীয় দিনের খেলা শেষে ৬ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ১৯৪ রান। এখনো পিছিয়ে আছে ১২৪ রানে।

ব্যক্তিগত ৪৪ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা মারনাস লাবুশানে তুলে নেন ফিফটি। যদিও ইনিংস বড় করতে পারেননি এই ব্যাটার। ৬৩ রান করে আমির জামালের বলে শফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

১৭ রান করে আউট হন ট্রাভিস হেড। অ্যালেক্স ক্যারিও টিকতে পারেননি বেশিক্ষণ। মাত্র ৪ রানে ফিরলে ২৬০ রানে ৬ উইকেট হারায় অজিরা। তবে মিচেল মার্শেলের ৪১ রানে চরে প্রথম ইনিংসে ৩১৮ রানের পুঁজি পায় অস্ট্রেলিয়া।

বল হাতে তিনটি উইকেট নেন আমির জামিল। দুটি করে নেন শাহীন আফ্রিদি, মির হামজা ও হাসান আলী।  

প্রথম ইনিংসের জবাব দিতে নেমে শুরুটা দারুণ করেছিল পাকিস্তান। আবদুল্লাহ শফিক ও ইমাম উল হক উদ্বোধনী জুটিতে যোগ করেন ৩৪ রান। নাথান লায়নের বলে লাবুশানের হাতে ক্যাচ দিয়ে ইমাম ১০ রানে ফিরে গেলে শফিকের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক শান মাসুদ।

দারুণ ব্যাটিংয়ে দুজন যোগ করেন ৯০ রান। দুজনেই তুলে নেন ফিফটি। ১৩৪ রানের মাথায় নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে ৬২ রান করা শফিককে ফেরান কামিন্স। এরপরেই ধ্বস নামে পাকিস্তানের ব্যাটিং লাইনআপে। স্রেফ ১ রান করে কামিন্সের বলে বোল্ড হন বাবর আজম।

টিকতে পারেননি সউদ শাকিলও। হ্যাজলউডের বলে বোল্ড হয়ে ফেরেন ৯ রান করে। ৫ রান করা আগা সালমানকেও ফেরান কামিন্স। এরপর বিপদ কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন মোহাম্মদ রিজওয়ান। ২৯ রানে অপরাজিত আছেন তিনি। তৃতীয় দিনে তাঁর সঙ্গে ব্যাটিংয়ে নামবেন ২ রান করা আমির।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS