বৃষ্টিবিঘ্নিত দিনে অস্ট্রেলিয়ার সতর্ক ব্যাটিং

বৃষ্টিবিঘ্নিত দিনে অস্ট্রেলিয়ার সতর্ক ব্যাটিং

উইকেটে পেসারদের জন্য সবধরনের সুবিধাই ছিল বলতে গেলে। সুইং-সিমসহ কিছুটা অসম বাউন্সও দেখা যায়।কিন্তু তাতে অস্ট্রেলিয়াকে খুব একটা চাপে ফেলতে পারেনি পাকিস্তান। সতর্ক ব্যাটিংয়ে বৃষ্টিবিঘ্নিত দিনটি ৩ উইকেটে ১৮৭ রান নিয়ে শেষ করে স্বাগতিকরা।

বক্সিং ডে টেস্টে তিন পরিবর্তন নিয়ে একাদশ সাজায় পাকিস্তান। টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় তারা। তবে শুরুর ১০ ওভার হতাশার মধ্যেই কাটাতে হয় দুই পেসার শাহিন আফ্রিদি ও মির হামজাকে। শুধু তা-নয়, উইকেটের জন্য অপেক্ষা করতে হয় লাঞ্চের আগে শেষ বল পর্যন্ত। আগা সালমানকে ড্রাইভ করতে গিয়ে স্লিপে থাকা বাবর আজমের হাতে ক্যাচ দেন ডেভিড ওয়ার্নার। ৮৩ বলে ৩ চারে ৩৮ রানে ফেরেন বাঁহাতি এই ওপেনার। ভাঙে ৯০ রানের উদ্বোধনী জুটি।

দ্বিতীয় সেশনের শুরুতে আরেক ওপেনার উসমান খাজাকে তুলে নেন হাসান আলী। ১০১ বলে ৫ চারে ৪২ রান করেন খাজা। এর কিছুক্ষণ পরই আঘাত হানে বৃষ্টি। যা কেড়ে নেয় এক সেশনেরও বেশি সময়। স্থানীয় ৫টা ১০-এ ফের শুরু হয় খেলা। যা চলে প্রায় দুই ঘণ্টা। এই সময়ে বেশ দৃঢ়তার সঙ্গে ব্যাট করেন মার্নাস লাবুশেন। কিন্তু ধৈর্য হারিয়ে ফেলেন স্টিভেন স্মিথ। ৭৫ বলে ২ চারে ২৬ রানে আমির জামালের শিকার হয়ে ফেরেন তিনি। ১২০ বলে ৩ চারে ৪৪ রানে অপরাজিত আছেন লাবুশেন। এছাড়া কাল দিনের শুরুতে তার সঙ্গী হিসেবে থাকবেন ৯ রান করা ট্রাভিস হেড।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS