জিম্বাবুয়ে পৌঁছে হোটেলের মেঝেতে ৩ ঘণ্টা বসে থাকতে হলো লঙ্কান ক্রিকেটারদের

জিম্বাবুয়ে পৌঁছে হোটেলের মেঝেতে ৩ ঘণ্টা বসে থাকতে হলো লঙ্কান ক্রিকেটারদের

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আট দল নিশ্চিত হয়ে গেছে আগেই। বাকি দুটি জায়গার জন্য লড়বে ১০ দল। সেই লড়াইয়ে আছে শ্রীলঙ্কাও। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা সরাসরি বিশ্বকাপের টিকিট না পাওয়ায় বাছাইপর্বের বাধা টপকে আসতে হবে।

আগামী রোববার জিম্বাবুয়েতে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ বাছাইপর্ব। বাছাইয়ে অংশ নিতে পরশু আফ্রিকার দেশটিতে পা রেখেছে দাসুন শানাকার নেতৃত্বাধীন লঙ্কান দল। কিন্তু বুলাওয়ের হোটেলে পৌঁছাতেই বেধেছে বিপত্তি। নিজেদের জন্য বরাদ্দকৃত কক্ষের চাবি পেতেই প্রায় তিন ঘণ্টা লেগে গেছে লঙ্কানদের।

মূলত হোটেল কর্তৃপক্ষ চেক-ইন (নিবন্ধন) প্রক্রিয়া শেষ করতে দেরি করাতেই শ্রীলঙ্কার ক্রিকেটারদের কিছুটা দুর্ভোগ পোহাতে হয়েছে। লাহিরু কুমারা, কুশল মেন্ডিস, কাসুন রাজিতারা কক্ষে ঢুকতে না পেরে হোটেলের মেঝেতেই দীর্ঘক্ষণ বসে ছিলেন। তাঁদের মেঝেতে বসে থাকার বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই আইসিসির সমালোচনা শুরু হয়েছে।

বিশ্বকাপ বা আইসিসি আয়োজিত যেকোনো টুর্নামেন্টের মূল পর্বে দলগুলোর জন্য সব ধরনের সুযোগ-সুবিধা থাকলেও বাছাইপর্বে সেটা নগণ্য। মূল পর্বে প্রত্যেক খেলোয়াড়ের জন্য আলাদা কক্ষ বরাদ্দ থাকলেও বাছাইপর্বে একাধিক খেলোয়াড়কে একটি কক্ষে থাকতে হয়। বাছাইয়ের আয়োজক জিম্বাবুয়ের সুযোগ-সুবিধা সীমিত হওয়ায় এবার পরিবারের সদস্যদেরও নিয়ে যেতে পারেননি ক্রিকেটাররা।

হোটেলের লিফটের পাশের একটি পিলারে হেলান দিয়ে বসে ছিলেন মহীশ তিকশানা। সেই মুহূর্তের ছবি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করেছেন সতীর্থ সাদিরা সামারাবিক্রমা। লিখেছেন, ‘এখনও রুম পেলাম না।’

খেলোয়াড়দের হোটেলকক্ষে ঢুকতে দেরি হওয়ার কারণ খোলাসা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। সংবাদ বিবৃতিতে তারা জানিয়েছে, লঙ্কান দল রোববার দুপুরে হোটেলে পৌঁছায়। তারা ভেতরে প্রবেশের একটু আগে আরেকটি জাতীয় ক্রিকেট দল সেখানে পৌঁছায়। এ কারণে শ্রীলঙ্কা দলের চেক-ইন প্রক্রিয়া শেষ হতে দেরি হয়েছে। এসএলসি বিষয়টি হোটেল ব্যবস্থাপনার দায়িত্বরতদের জানানোর পর সমস্যার সমাধান হয়েছে।

দীর্ঘ ভ্রমণের ধকলের পর আর হোটেলের নিচতলায় লম্বা সময় অপেক্ষা করতে হওয়ায় পরশু বিশ্রামে ছিল শ্রীলঙ্কা দল। বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে কাল প্রথমবার অনুশীলন করেছেন শানাকা-হাসারাঙ্গারা। আজ এই ভেন্যুতেই নেদারল্যান্ডসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবেন তাঁরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS