প্রিমিয়ার লিগ জিতে জোড়া পুরস্কার পেলেন গার্দিওলা

প্রিমিয়ার লিগ জিতে জোড়া পুরস্কার পেলেন গার্দিওলা

সদ্যই শেষ হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) মৌসুম। যেখানে মৌসুম জুড়ে বেশিরভাগ সময়ই আর্সেনাল দাপট দেখালেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শিরোপা জিতে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার পর জোড়া স্বীকৃতি পেলেন সিটিজেন কোচ পেপ গার্দিওলা।

ইংল্যান্ডের লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) বর্ষসেরা ম্যানেজারের পুরস্কার জিতে নিয়েছেন গার্দিওলা। প্রতি বছর মৌসুম শেষে ইংল্যান্ডের সব ডিভিশনের কোচদের ভোটে বর্ষসেরা কোচ নির্বাচিত করা হয়।

এলএমএ সেরা ম্যানেজারের লড়াইয়ে গার্দিওলার প্রতিদ্বন্দ্বী ছিলেন আর্সেনালের মিকেল আর্তেতা, ব্রাইটনের রবার্তো দে জার্বি, নিউক্যাসল ইউনাইটেডের এডি হাউ, বার্নলির ভিনসেন্ট কোম্পানি ও প্লিমাথ আর্গাইলের স্টিভেন শুমাখার।

এ নিয়ে তিনবার এই পুরস্কার পেলেন গার্দিওলা। যার মাধ্যমে ডেভিড ময়েসকে স্পর্শ করলেন স্প্যানিশ এই কোচ। সর্বোচ্চ পাঁচবার এই পুরস্কার জিতেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন।

শুধু এলএমএর সেরাই নয়, প্রিমিয়ার লিগের ‘ম্যানেজার অব দ্য ইয়ার’ও নির্বাচিত হয়েছেন ম্যানসিটি বস গার্দিওলা। এ নিয়ে চতুর্থবারের মতো এই পুরস্কার জিতলেন তিনি।

এই তালিকায় আর্সেন ভেঙ্গার এবং হোসে মরিনহোকে (৩ বার করে) টপকে সিটি কোচ এখন তালিকার দুইয়ে। এখানেও ১১ বার এই পুরস্কার জিতে তার উপরে রয়েছেন কিংবদন্তি ফার্গুসন।

সেরার স্বীকৃতি পেয়ে উচ্ছ্বসিত গার্দিওলা, ‘এই ট্রফি জিততে পারা দারুণ সম্মানের। আমি একটি অবিশ্বাস্য ক্লাবে আছি। প্রতিজ্ঞা করছি, আগামী মৌসুমেও আমাদের একইরকম দেখা যাবে।’

এদিকে ‘ট্রেবল’ জয়ের হাতছানি ম্যানচেস্টার সিটির সামনে। ইংলিশ প্রিমিয়ার লিগজয়ীরা এফএ কাপ এবং চ্যাম্পিয়নস লীগ ফাইনালে লড়বে। চলতি মৌসুমে ম্যান সিটির প্রাপ্য সাফল্যের নেপথ্যের নায়ক এই মাস্টারমাইন্ড।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS