আর্সেনালের সঙ্গে নতুন চুক্তি সারলেন বুকায়ো সাকা

আর্সেনালের সঙ্গে নতুন চুক্তি সারলেন বুকায়ো সাকা

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনালেই ফুটবলে হাতেখড়ি বুকায়ো সাকার। বয়সভিত্তিক পর্যায়ের পর মূল দলের হয়ে খেলছেন এই ফরোয়ার্ড। এবার আর্সেনালের সঙ্গে লম্বা সময়ের জন্য চুক্তি করলেন সাকা। ফলে ২০২৭ সাল পর্যন্ত গানারদের সঙ্গে থাকছেন ২১ বছর বয়সী এই উইঙ্গার।

মঙ্গলবার (২৩ মে) বুকায়ো সাকার সঙ্গে নতুন চুক্তি সম্পর্কে আর্সেনাল তাদের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে। যদিও সাকার চুক্তির বিষয়টি জানানো হয়নি তাদের ওয়েবসাইটে। তবে সাকার চুক্তির মেয়াদটি নিশ্চিত করে প্রতিবেদন প্রকাশ করেছে দেশটির বার্তা সংস্থা বিবিসি।

মাত্র ৮ বছর বয়সে আর্সেনালে যোগ দিয়েছিলেন সাকা। এরপর ধাপে ধাপে সিনিয়র দলে জায়গা পান ইংলিশ এই তরুণ উইঙ্গার। অল্প সময়ের মধ্যেই মূল দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন তিনি। তার দুর্দান্ত পারফরম্যান্সে প্রিমিয়ার লিগের দুই নম্বরে রয়েছে মিকেল অ্যাতোতার দল। এমনকি ইংল্যান্ডের হয়ে ২০২২ সালের কাতার বিশ্বকাপেও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি।

আর্সেনালের সঙ্গে নতুন চুক্তি করে বেশ উচ্ছ্বসিত সাকা বলেন, ‘আমি খুব খুশি। চুক্তি নবায়ন নিয়ে অনেক কথা হয়েছে এবং দিন শেষে আমি এখানে। আমি মনে করি পরবর্তী পদক্ষেপের জন্য এটা সঠিক ক্লাব। অসাধারণ এক ক্লাব এটি। আমি মনে করি বিশ্বসেরা ফুটবলার হওয়ার সামর্থ্য আছে আমার। সেজন্যই আমি এখানে থাকার সিদ্ধান্ত নিয়েছি। কারণ, আমি বিশ্বাস করি, একসঙ্গে অনেক কিছু জিতব আমরা।’

যদিও আর্সেনালের সঙ্গে সাকার চুক্তির মেয়াদ আরও এক বছর বাকি ছিল। তবে নির্ধারিত সময়ের আগেই তার চুক্তির মেয়াদ বাড়িয়ে নিয়েছেন ইংলিশ এই উইঙ্গার। চলতি মৌসুমে আর্সেনালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪টি গোল করেছেন সাকা। এ ছাড়া তার নামের পাশে রয়েছে ১১টি অ্যাসিস্ট।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS