অস্ট্রেলিয়ার সাবেক রাজনীতিবিদের বিরুদ্ধে ‘দেশ বিক্রি’র অভিযোগ

অস্ট্রেলিয়ার সাবেক রাজনীতিবিদের বিরুদ্ধে ‘দেশ বিক্রি’র অভিযোগ

একজন সাবেক রাজনীতিবিদ দেশটিকে একটি বিদেশি গোয়েন্দা ইউনিটের কাছে বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ করেছে অস্ট্রেলিয়ার গোয়েন্দা সংস্থা।

বৃহস্পতিবার দেশটির স্থানীয় সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

বুধবার অস্ট্রেলিয়ান সিকিউরিটি ইন্টেলিজেন্স অর্গানাইজেশনের (এএসআইও) প্রধান মাইক বার্গেস বলেছেন, বিদেশি গুপ্তচররা অস্ট্রেলিয়ানদের টার্গেট করেছিল, যার মধ্যে একজন সাবেক রাজনীতিবিদও ছিলেন।  

খবর এসবিএস নিউজের।

বার্গেসের বরাত দিয়ে এসবিএস নিউজ জানায়, এ রাজনীতিবিদ বিদেশি শাসনের স্বার্থকে এগিয়ে নিতে তাদের দেশ, দল এবং সহকর্মীদের বিক্রি করে দিয়েছেন।

এ ঘটনা দেশে একটি রাজনৈতিক দ্বন্দ্বের জন্ম দিয়েছে, রাজনীতিবিদরা এখন বার্গেসকে বিদেশি গোয়েন্দাদের জন্য কাজ করা রাজনীতিকের নাম বলার জন্য আহ্বান জানিয়েছেন।

বিরোধী দলের নেতা পিটার ডাটন বিদেশিদের জন্য কাজ করা গুপ্তচরদের দ্বারা নিয়োগকৃত ওই বিশ্বাসঘাতক সাবেক রাজনীতিবিদের ফাঁসির দাবি জানিয়েছেন।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ক্লেয়ার ও’নিল বলেছেন, বিদেশি সরকার অস্ট্রেলিয়ার রাজনীতির শীর্ষে অনুপ্রবেশের চেষ্টা করছে।

ওই মন্ত্রী এবিসি নিউজকে বলেছেন, এ দেশের প্রতিটি রাজনীতিবিদকে বুঝতে হবে যে, তারা যে কাজ করে এবং তাদের কাছে যে তথ্য রয়েছে তা বিদেশি সরকারের কাছে অবিশ্বাস্যভাবে মূল্যবান। সে তথ্য নেওয়ার জন্য তারা বন্ধুত্ব, নেটওয়ার্ক ব্যবহার ও প্রযুক্তি ব্যবহার করার চেষ্টা করবে।

এদিকে, সাবেক প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের ছেলে প্রকাশ করেছেন যে একটি চীনা এজেন্ট ২০১৭ সালে একটি অবকাঠামো প্রকল্পের জন্য বিনিয়োগের জন্য তার কাছে এসেছিল।

সূত্র: আনাদোলু এজেন্সি

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS