বুমরাহর তোপের পর ভারতের ১৭১ রানের লিড

বুমরাহর তোপের পর ভারতের ১৭১ রানের লিড

শুরুর মতো দিনের শেষটাও হলো যশস্বী জয়সওয়ালের ব্যাট দিয়ে। এর মাঝে জাসপ্রিত বুমরাহর তোপে পড়ে ২৫৩ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড।তাতে প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও বড় লিড পায় ভারত। ১৭১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা।

ভাইজাগে সকালের সেশনটা ডাবল সেঞ্চুরিতে রাঙান জয়সওয়াল। যদিও ৬ উইকেটে ৩৩৬ রানে দিন শুরু করা ভারত গুটিয়ে যায় ৩৯৬ রানেই। ডাবল সেঞ্চুরির পর জয়সওয়াল তার ইনিংস আর বেশি বড় করতে পারেননি। ২৯০  বলে ১৯ চার ও ৭ ছক্কায় ২০৯ রানে জেমস অ্যান্ডারসনের শিকার হন বাঁহাতি এই ওপেনার। ইংল্যান্ডের হয়ে শোয়েব বশির, রেহান আহমেদ ও অ্যান্ডারসন নেন তিনটি করে উইকেট।

ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ড বাজবল খেলতে থাকলেও বুমরাহর দাপটের কাছে তারা ছিল দিশেহারা। ডানহাতি এই পেসার একাই তুলে নেন ৬ উইকেট। শুরুটা করেন জো রুটকে শুভমান গিলের ক্যাচ বানিয়ে। এরপর চোখ ধাঁধানো এক ইয়র্কারে উড়িয়ে দেন ওলি পোপের স্টাম্প। অ্যান্ডারসনকে নিজের ষষ্ঠ শিকার বানানোর আগে জনি বেয়ারস্টো, বেন স্টোকসকে ও টম হার্টলিকে সাজঘরের পথ দেখান তিনি। টেস্ট ক্রিকেটে এটি তার দশম ফাইফার।
বুমরাহ দুর্ভেদ্য হয়ে ওঠার আগেই অবশ্য ৭৮ বলে ১১ চার ও ২ ছক্কায় ৭৬ রানের দারুণ এক ইনিংস খেলেন জ্যাক ক্রলি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান আসে অধিনায়ক স্টোকসের ব্যাট থেকে। যদিও তা ভারতের লিড নেওয়ার পথে বাধা হয়ে দাঁড়াতে পারেনি।

১৪৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ভারত আজ কেবল ৫ ওভারই ব্যাট করে। যেখানে কোনো উইকেট না হারিয়ে ২৮ রান করে তারা। জয়সওয়াল ১৫ ও রোহিত শর্মা ১৩ রান নিয়ে কাল সকালের খেলা শুরু করবেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS