বর্ষসেরা টেস্ট একাদশে অস্ট্রেলিয়ার আধিপত্য

বর্ষসেরা টেস্ট একাদশে অস্ট্রেলিয়ার আধিপত্য

আইসিসি বর্ষসেরা টেস্ট একাদশে আধিপত্য দেখিয়েছে অস্ট্রেলিয়া। ১১ জন ক্রিকেটারের মধ্যে পাঁচজনই তাদের।এছাড়া ইংল্যান্ড-ভারতের দুইজন এবং শ্রীলঙ্কা-নিউজিল্যান্ডের একজন করে ক্রিকেটার আছেন একাদশে।

ভারতকে হারিয়ে এবার টেস্ট চ্যাম্পিয়শিপের শিরোপা জেতে অস্ট্রেলিয়া। তাছাড়া ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজের শিরোপাও ধরে রাখে তারা। নেতৃত্বের ছাপ রেখে দুটি টুর্নামেন্টেই অনবদ্য ভূমিকা রাখেন প্যাট কামিন্স। তাই বর্ষসেরা একাদশে অধিনায়কত্বের ভারও তার কাঁধে দেওয়া হয়েছে।

অধিনায়কত্বের পাশাপাশি বল হাতেও দুর্দান্ত ছিলেন কামিন্স। গত বছর ১১ ম্যাচ খেলে সর্বোচ্চ ৪২ উইকেট শিকার করেন ডানহাতি এই পেসার। বর্ষসেরা টেস্ট একাদশে তিনি জাতীয় দল থেকে সঙ্গী হিসেবে পেয়েছেন- মিচেল স্টার্ক (৩৮ উইকেট), উসমান খাজা (১২১০ রান), অ্যালেক্স ক্যারি (৫৪ ডিসমিসাল) ও ট্রাভিস হেডকে (৯১৯ রান)।

ওপেনিংয়ে খাজার সঙ্গে জুটি বাঁধবেন ৬০৮ রান করা লঙ্কান ওপেনার দিমুথ করুনারত্নে। তিনে আছেন ৬৯৫ রান করা নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসন। তার ঠিক পরের জায়গাটি দখলে নিয়েছেন ইংল্যান্ডের জো রুট। এনিয়ে চতুর্থবার টেস্টে একাদশে জায়গা পেলেন তিনি। গত বছর ৮ ম্যাচে ৭৮৭ রান করেছেন ডানহাতি এই ব্যাটার।

চলতি বছরই পেশাদার ক্রিকেটকে বিদায় বলেন স্টুয়ার্ট ব্রড। তার শেষটাও হয় দুর্দান্তভাবে। ক্যারিয়ারের শেষ বছরেও ৩৮ উইকেট নিয়ে বর্ষসেরা একাদশে জায়গা করে নেন ডানহাতি এই পেসার। একাদশে ভারতের প্রতিনিধি হিসেবে আছেন দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (৪১ উইকেট) ও রবীন্দ্র জাদেজা (৩৮ উইকেট)।

বর্ষসেরা টেস্ট একাদশ: উসমান খাজা, দিমুথ করুনারত্নে, কেইন উইলিয়ামসন, জো রুট, ট্রাভিস হেড, অ্যালেক্স ক্যারি, রবীন্দ্র জাদেজা, প্যাট কামিন্স (অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, মিচেল স্টার্ক ও স্টুয়ার্ট ব্রড।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS