সবচেয়ে ছোট টেস্টের পিচকে অসন্তোষজনক বলল আইসিসি

সবচেয়ে ছোট টেস্টের পিচকে অসন্তোষজনক বলল আইসিসি

কেপটাউনের নিউল্যান্ডসে মাত্র দেড় দিনেই শেষ হয়ে যায় ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় টেস্ট। অতিরিক্ত অসম বাউন্সের কারণে এই ম্যাচের পিচকে অসন্তোষজনক বলেছে আইসিসি।একইসঙ্গে ভেন্যুটির নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করেছে ক্রিকেটার সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

বোলারদের দাপটে কেপটাউনে ব্যাটাররা দাঁড়াতেই পারছিলেন না। ম্যাচ শেষ হয়ে যায় মাত্র ৬৪২ বলেই। বলের হিসেবে যা ইতিহাসের সবচেয়ে ছোট টেস্ট। ম্যাচ রেফারি ক্রিস ব্রড তার রিপোর্টে লেখেছেন, ‘নিউল্যান্ডসের পিচে ব্যাট করা খুবই কঠিন ছিল। বল দ্রুতই বাউন্স হচ্ছিল এবং ম্যাচজুড়ে বাউন্স কখনো কখনো ভয়ঙ্কর হয়ে ওঠে, যা শট খেলা কঠিন করে তোলে। বেশ কয়েকজন ব্যাটারই গ্লাভসে আঘাত পেয়েছেন এবং অনেক উইকেট পড়েছে অসম বাউন্সের কারণে। ‘

যদি কোনো ভেন্যু ছয় বছরে পাঁচটি ডিমেরিট পয়েন্ট পায়, তাহলে ১২ মাসের জন্য কোনো ম্যাচ আয়োজন করতে পারবে না। আইসিসির সিদ্ধান্তে ১৪ দিনের মধ্যে আপিল করতে পারবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

কেপটাউন টেস্টে আগে ব্যাট করতে নেমে মাত্র ৫৫ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। সেই ইনিংসে ১৫ রানে ৬ উইকেট শিকার করেন মোহাম্মদ সিরাজ। জবাব দিতে নেমে ১৫৩ রান করে ভারত। পিচ দুর্ভেদ্য হলেও আগ্রাসী ব্যাটিংয়ে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন এইডেন মারক্রাম। তার ব্যাটে চড়ে দ্বিতীয়  ইনিংসে ১৭৬ রান যোগ করে ৭৯ রানের লক্ষ্য দেয় প্রোটিয়ারা। সেই রান ৭ উইকেট হাতে রেখেই পাড়ি দেয় ভারত।  

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS