নিষেধাজ্ঞা থেকে মুক্ত হয়ে যা বললেন লুকাকু

নিষেধাজ্ঞা থেকে মুক্ত হয়ে যা বললেন লুকাকু

উসকানিমূলক আচরণের অভিযোগে নিষিদ্ধ করা হয়েছিল রোমেলু লুকাকুকে। সেই নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়েছেন এই বেলজিয়ান তারকা। বর্ণবাদী আচরণের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় ইতালিয়ান ফুটবল ফেডারেশনের প্রশংসাও করেছেন তিনি।

ঘটনাটি ঘটে গত ৫ এপ্রিল। ইতালিয়ান কাপের শেষ চারের প্রথম লেগে জুভেন্টাসের সঙ্গে ১-১ গোলে ড্র করে ইন্টার মিলান। আলিয়াঞ্জ স্টেডিয়ামে ম্যাচের ৮৩ মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন কলম্বিয়ান তারকা জোয়ান কোয়াদরাদো।

সেই গোলে ভর দিয়ে প্রায় জিতেই যাচ্ছিল জুভেন্টাস। অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে স্পট কিক থেকে ইন্টার মিলানকে ম্যাচে ফেরান লুকাকু। এরপর স্বাগতিক সমর্থকদের সামনে গিয়ে ঠোঁটের ওপর আঙুল দিয়ে মুখ বন্ধ রাখার ইঙ্গিত দেন। এজন্য তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখানো হয়। সেই সঙ্গে ম্যাচ শেষে সাবেক চেলসি তারকার ওপর নেমে আসে শাস্তির খড়গ।

গত শুক্রবার পর্যন্তও লুকাকুর নিষেধাজ্ঞা বহাল ছিল। তবে পুরো বিষয়টি তদন্তের পর জানা যায়, ওই পেনাল্টির আগে, পরে বেশ কয়েকবার বর্ণবাদী আচরণের শিকার হন লুকাকু। মূলত এজন্যই জুভেন্টাস সমর্থকদের চুপ থাকার ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

বিষয়টি প্রমাণ হওয়ার পর গতকাল লুকাকুর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেন ইতালিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি গ্যাব্রিয়েল গ্র্যাভিনা। তাই ইতালিয়ান কাপের শেষ চারের ফিরতি লেগে আগামী ২৭ এপ্রিল জুভেন্টাসের বিপক্ষে মাঠে নামতে পারবেন লুকাকু।

অনুভূতি জানাতে গিয়ে লুকাকু বলেন, ‘ফেডারেশনের সভাপতির হস্পক্ষেপের কারণেই ন্যায়বিচার পেয়েছি। এজন্য পুরো ক্রীড়া বিশ্ব এবং এর বাইরেও শক্ত একটা বার্তা গেছে। এতে ফুটে উঠেছে যে ইতালিতে বর্ণবাদের বিরুদ্ধে লড়াইয়ের তাড়না আছে।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS