ভারতের সংবিধান পাল্টানোর চেষ্টা চলছে

ভারতের সংবিধান পাল্টানোর চেষ্টা চলছে

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, দেশে এখন সংবিধান, ইতিহাস পাল্টে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। গণতন্ত্র চলে গেলে সব চলে যাবে। কিন্তু আমরা দাঙ্গা চাই না, আমরা শান্তি চাই। দেশকে টুকরো করতে চাই না।

২২ এপ্রিল, শনিবার কোলকাতার রেড রোডে ঈদ আয়োজনের অনুষ্ঠানে যোগ দিয়ে এই মন্তব্য করেন মমতা।

এ সময় মমতা বলেন, ‘গণতন্ত্র চলে গেলে দেশ শেষ হয়ে যাবে। আমরা জীবন দেব কিন্তু দেশ ভাঙতে দেব না। দেশের সংবিধান, ইতিহাস পাল্টে দেওয়া হচ্ছে। যা খুশি তাই করছে। তারা (বিজেপি) জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) নিয়ে এসেছে। আমি তাদেরকে বলেছি, এটা করতে দেব না। এক বছর পর নির্বাচন। ক্ষমতায় কারা যাবে তার নির্বাচন। আপনারা কাকে ভোট দেবেন ঠিক করে নেন।

তিনি আরও বলেন, আপনাদেরকে বলতে চাই, আপনারা শান্ত থাকুন, কারও কথা শুনবেন না।  যারা দেশ ভাগ করতে চাচ্ছেন তাদের পরিণতি ভালো হবে না। আমাকে গাদ্দার পার্টির সাথেও লড়াই করতে হয়। আমরা লড়াই করতে প্রস্তুত। আমি মাথা নত করতে রাজি নই।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তারাইতো মানুষ, যারা মানবিক। যিনি সবাইকে নিয়ে চলেন তিনিইতো মানুষ। দেশের নেতা তিনিই হন, যিনি গোটা দেশের নেতা। ভাঙচুর করে দেশের নেতা হওয়া যায় না। আল্লাহর কাছে প্রার্থনা করব যাতে এদের দাদাগিরি বন্ধ হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS