উইকেট হারালেও রানরেট ঠিক রেখেছে বাংলাদেশ

উইকেট হারালেও রানরেট ঠিক রেখেছে বাংলাদেশ

পেসারদের নৈপুণ্যে নিউজিল্যান্ডকে অল্প রানে আটকে দেওয়ার পর লক্ষ্য তাড়া করছে বাংলাদেশ। তবে এর মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা।তবে স্বস্তির খবর হচ্ছে রানের চাকা ঠিকভাবেই সচল রেখেছে তারা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভার শেষে ৩ উইকেটে ৭৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জিততে হলে পরবর্তী ৬০ বলে আরও ৬২ রান করতে হবে তাদের।

বুধবার নেপিয়ারে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। টস জিতে শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করেছে কিউইরা। সর্বোচ্চ ৪৮ রান করেছেন কিউই অলরাউন্ডার জিমি নিশাম।  

বল হাতে ৩ উইকেট নিয়েছেন বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম। এছাড়া ২টি করে উইকেট নেন মেহেদী হাসান ও মোস্তাফিজুর রহমান। আর পেসার তানজিম হাসান সাকিব ও স্পিন অলরাউন্ডার রিশাদ হাসান নিয়েছেন ১টি করে উইকেট।

নিউজিল্যান্ডের ছুড়ে দেওয়া ১৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার রনি তালুকদারের উইকেট হারায় বাংলাদেশ। ৭ বলের মোকাবিলায় ১০ রান করে কিউই পেসার অ্যাডাম মিলনের বলের ক্যাচ দিয়ে ফেরেন রনি।

এরপর দলীয় ৩৮ রানে বিদায় নেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ১৪ বলে ৪ চারে ১৯ রান করেছেন এই বাঁহাতি ব্যাটার। তাকে বিদায় করেছেন কিউই পেসার জিমি নিশাম।  

ওয়ানডে সিরিজ দিয়ে ফর্মে ফেরা সৌম্য সরকারও দারুণ কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন। ক্রিজে এসেই আক্রমণের পথে হাঁটেন তিনি। তার ব্যাট থেকে আসে ২টি চার ও ১টি দারুণ ছক্কা। ১৫ বলে ২২ রানের ইনিংসটি থামে বেন সেয়ার্সের বলে সৌম্য বোল্ড হলে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS