বাফুফে ভবনে স্বাধীন বাংলা ফুটবল দলের নতুন নামফলক

বাফুফে ভবনে স্বাধীন বাংলা ফুটবল দলের নতুন নামফলক

১৫ বছর পর বাফুফে ভবনে ফের নতুন করে স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্যদের নামফলক স্থাপন করা হয়েছে। আজ বিজয় দিবসের দিন সেই ফলক উন্মোচিত করা হয়।আগের ফলকটি বাংলাতে লেখা থাকলেও, এবার বাংলা ও ইংরেজি দুটোই পাশাপাশি রাখা হয়।

২০০৯ সালে ৪ জানুয়ারি কাজী সালাউদ্দিন বাফুফে সভাপতি হওয়ার পর স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্যদের নামখচিত ফলক স্থাপন করা হয়েছিল । বাফুফেতে বিদেশি ফুটবলার, ফিফা-এএফসি’র লোকজন আসে প্রায়ই। তারা যেন বুঝতে পারেন এজন্য এবার ইংরেজিতেও লেখা হয়েছে কীর্তিমানদের নাম।

কোচ ও ম্যানেজারসহ ৩৬ জনের তালিকা সম্বলিত এই ফলক স্থাপন করা হয়েছে। ফলক উদ্বোধনকালে স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্যদের মধ্যে ম্যানেজার তানভীর মাজহারুল ইসলাম তান্না, খেলোয়াড় শেখ আশরাফ আলী, আমিনুল ইসলাম সুরুজ, মোহাম্মদ মোজাম্মেল হক, আবদুস সাত্তার, সুবাশ চন্দ্র সাহা, বাফুফে সদস্য মাহফুজা আক্তার কিরণ, সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষারসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিজয় দিবসের দিন নামফলক উন্মোচনের পর বাফুফে একটি প্রীতি ম্যাচ আয়োজন করে। লাল-সবুজ দুই দলে সাবেক ফুটবলাররা একটি প্রীতি ম্যাচ খেলে।

ম্যাচ ঘিরে বাফুফে টার্ফে সাবেক তারকা ফুটবলারদের মেলা বসেছিল। সাইফুল বারী টিটু, মামুন বাবু, আলফাজ আহমেদ, ইমতিয়াজ আহমেদ নকীব, নিজাম মজুমদার, আবু ফয়সাল, খন্দকার রকিব, মাসুদ রানা, আরিফুর রহমান পান্নু, সৈয়দ গোলাম জিলানী, মাহমুদুল হক লিটন, মিজানুর রহমান ডন, মাহবুব আলম পলোসহ আরো অনেকে এই ম্যাচে অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
এএইচএস

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS