পার্থে প্রতিরোধ দেখালো পাকিস্তান

পার্থে প্রতিরোধ দেখালো পাকিস্তান

পার্থ টেস্টের প্রথম দিন শেষে অনেকটা খালি হাতেই মাঠ ছেড়েছে পাকিস্তান। তবে দ্বিতীয় দিন প্রতিরোধ দেখালো তারা।অস্ট্রেলিয়ার করা ৪৮৭ রানের জবাবে ভালো শুরু এনে দেন দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও ইমাম উল হক। কিন্তু শেষ সেশনে শফিক ও অধিনায়ক শান মাসুদ সাজঘরে ফেরায় দিনটা পুরোপুরি নিজের করতে পারেনি সফরকারীরা। তাই ম্যাচের নাটাই এখনো অস্ট্রেলিয়ার হাতে।

স্বাগতিকদের চেয়ে ৩৫৫ রান পিছিয়ে থেকে ২ উইকেটে ১৩২ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে পাকিস্তান। এর আগে ৫ উইকেটে ৩৪৫ রান নিয়ে দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। দেড় সেশন ব্যাটিং করে যোগ করে আরও ১৪২ রান। আগের দিন অপরাজিত থাকা মিচেল মার্শ সাজঘরে ফেরেন আক্ষেপ নিয়ে। ১০৭ বলে ১৫ চার ও ১ ছক্কায় ৯০ রান করেন এই অলরাউন্ডার।  

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৬ উইকেট নেন অভিষিক্ত পেসার আমির জামাল। ফিরিয়ে আনলেন পাকিস্তান ক্রিকেটের ৫৯ বছর আগের এক স্মৃতি। তার আগে টেস্ট অভিষেকে অস্ট্রেলিয়ায় ৫ উইকেট নেওয়ার কীর্তি ছিল পাকিস্তানের আর কেবল একজন বোলারের। ১৯৬৪ সালের ডিসেম্বরে মেলবোর্নে ৮৯ রানে ৬ উইকেট নিয়েছিলেন আরিফ বাট।

অস্ট্রেলিয়াকে পাঁচশ’র আগে থামিয়ে কিছুটা স্বস্তিই পায় পাকিস্তান। এরপর ভালো শুরু এনে দেন শফিক-ইমাম। ৭৪ রানের এই জুটি ভাঙেন ন্যাথান লায়ন। ৪২ রান করা শফিককে ডেভিড ওয়ার্নারের ক্যাচ রূপান্তর করেন তিনি। তিনে নেমে অধিনায়ক শান মাসুদ ছিলেন কিছুটা আগ্রাসী। কিন্তু ৪৩ বলে ৫ চারে ৩০ রানে মিচেল স্টার্কের শিকার হন তিনি। এরপর বাকিটা সময় নাইটওয়াচম্যান খুররাম শেহজাদকে নিয়ে কাটিয়ে দেন ইমাম। ৩৮ রানে অপরাজিত আছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
এএইচএস

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS