যুক্তরাজ্যের নতুন পররাষ্ট্রমন্ত্রী হলেন সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন

যুক্তরাজ্যের নতুন পররাষ্ট্রমন্ত্রী হলেন সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন

যুক্তরাজ্যের নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের নাম ঘোষণা করা হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) তাকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্বে নিয়োগ দিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী ঋষি সুনাক। খবর রয়টার্সের।

এর আগে, ঋষি সুনাক স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে বরখাস্ত করেন সুয়েলা ব্রাভারম্যানকে। তারপর নতুন স্বরাষ্ট্রমন্ত্রী করা হয় জেমস ক্লেভারলিকে, যিনি এতদিন পররাষ্ট্র মন্ত্রণালয় সামলানোর দায়িত্বে ছিলেন। তারপরই নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে ডেভিড ক্যামেরনের নাম ঘোষণা করা হয়।

এরই মধ্যে ব্রিটিশি পার্লামেন্টের উচ্চকক্ষ হাউজ অব লর্ডসে ক্যামরনের মনোনয়ন অনুমোদন দিয়েছেন রাজা চার্লস। পার্লামেন্টের নির্বাচিত সদস্য না হয়েও একজন মন্ত্রী হিসেবে যুক্তরাজ্য সরকারে ক্যামেরনের ফিরে আসাকে অপ্রত্যাশিত মনে করছেন দেশটির রাজনীতি সংশ্লিষ্টরা।

৫৭ বছরের ক্যামেরন ২০১০ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। ২০১৬ সালে ঐতিহাসিক এক গণভোটে যুক্তরাজ্যের ইউরোপীয় ইউনিয়ন ত্যাগের পক্ষে রায় এলে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান ক্যামেরন। তিনি ইইউতে থেকে যাওয়ার পক্ষে প্রচার চালিয়েছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS