ডোনাল্ডকে নিয়ে মাহমুদউল্লাহর আবেগী বার্তা

ডোনাল্ডকে নিয়ে মাহমুদউল্লাহর আবেগী বার্তা

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের মধ্য দিয়ে শেষ হয়েছে অ্যালান ডোনাল্ডের বাংলাদেশ অধ্যায়। লাল-সবুজের পেস ইউনিট নিয়ে বেশ লম্বা সময় ধরে কাজ করেছেন দক্ষিণ আফ্রিকান এ কিংবদন্তি বোলার। তার অধীনে তাসকিন-মোস্তাফিজদের উন্নতি চোখে পড়ার মতোই। তবে বিশ্বমঞ্চে আলো ছড়াতে পারেনি সাদা বিদ্যুৎ খ্যাত এ পেসারের শিষ্যরা। বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থ মিশন শেষেই নিজ দেশে ফিরেছেন তিনি।

পেসারদের ধারাবাহিক অগ্রগতির কারণে দক্ষিণ আফ্রিকান এ কিংবদন্তির সঙ্গে নতুন চুক্তি আলোচনাও হয়েছিল। তবে এরই মধ্যে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ‘টাইমড আউট’ ইস্যুতে সাকিবের কড়া সমালোচনা করে এক সাক্ষাৎকার দেন এই কোচ। এরপরই তার কাছে ওই মন্তব্যের বিষয়ে জবাব চায় বিসিবি। এরপর ডোনাল্ড নিজেই আর মেয়াদ বাড়ানোর বিষয়ে আগ্রহ দেখাননি। ফলে গত শনিবার (১১ নভেম্বর) বাংলাদেশের কোচ হিসেবে শেষ ম্যাচ ছিল প্রোটিয়া সাবেক এ পেসারের।

এদিকে কিংবদন্তি এই কোচের বিদায়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আবেগঘন এক বার্তা দিয়েছেন অভিজ্ঞ মিডল-অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ।

সোমবার (১৩ নভেম্বর) সকাল ১১টা ১১ মিনিটে তিনি লিখেছেন, একজন কিংবদন্তি এবং ভদ্রলোক। অনেক সুন্দর মানুষ। তার সাথে কাজ করা আমার জন্য আনন্দের ছিল।

উল্লেখ্য, ২০২২ সালের মার্চে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন ডোনাল্ড। সে সময়ে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি করেছিল বিসিবি। পরে তা দুই দফায় বাড়িয়ে চলতি বিশ্বকাপ পর্যন্ত করা হয়। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত ডোনাল্ডের সঙ্গে চুক্তির মেয়াদ আছে বিসিবির।

এর আগে বাংলাদেশের পেসারদের নিয়ে ডোনাল্ড বলেছিলেন, তাদের সঙ্গে আমার দারুণ একটা বন্ধুত্ব হয়েছে। আমাদের একটা হোয়াটসঅ্যাপ গ্রুপ রয়েছে। আমি কখনই এখান থেকে নিজেকে ডিলিট করব না। কথা বলার জন্য, আলোচনার জন্য গ্রুপটা আমি সবসময় খোলা রাখব।

ডোনাল্ড যোগ করেন, তাদের কেউ যদি কথা বলতে চায়, গ্রুপে চ্যাট করতে চায় করতে পারবে। এটা যেকোনো সময়ই হোক না কেন কোনো সমস্যা নেই। তারা শুধু পেস বোলিং গ্রুপই না তারা সবাই আমার খুব ভালো বন্ধু। তাদের সঙ্গে কাজ করাটা ভালো লাগার। আমি এখানে কাজ না করলেও তাদের সঙ্গে আমার যোগাযোগ থাকবে। আমি শুধু এটুকুই বলতে পারি। আমাকে সুযোগ দেওয়ার জন্য বাংলাদেশ ক্রিকেটকে ধন্যবাদ দিতে চাই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS