যুবরাজের ফিফটির রেকর্ড ভাঙলেন আশুতোষ

যুবরাজের ফিফটির রেকর্ড ভাঙলেন আশুতোষ

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ১২ বলে ফিফটি করেছিলেন ভারতীয় ব্যাটার যুবরাজ সিং। যা প্রায় ১৫ বছর ধরে সবচেয়ে কম বলে ফিফটির রেকর্ডবুকে শীর্ষে ছিল। এবার তারই এক স্বদেশি ক্রিকেটার ১১ বলে ফিফটি হাঁকিয়ে ভেঙে দিয়েছেন যুবরাজের সেই রেকর্ড।

প্রায় চার বছর পর স্বীকৃত ক্রিকেটে ব্যাট হাতে নামেন ভারতীয় ব্যাটার আশুতোষ শর্মা। আর মাঠে নেমেই তিনি ভাঙলেন টি-টোয়েন্টি ক্রিকেটে যুবরাজ সিংয়ের সবচেয়ে কম বলে ফিফটির রেকর্ড। এই ম্যাচের আগে আশুতোষ সবশেষ স্বীকৃত ক্রিকেটে ব্যাট হাতে নেমেছিলেন ২০১৯ সালের নভেম্বরে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) রাচিতে সৈয়দ মুশতাক আলি ট্রফিতে গ্রুপ সির ম্যাচে রেলওয়ের হয়ে প্রতিপক্ষের বোলারদের ওপরে ছড়ি ঘুরিয়ে আশুতোষ ১১ বলে ফিফটি করে নাম লেখালেন রেকর্ড বইয়ে। টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম ফিফটির রেকর্ড এখন আশুতোষের।

এদিন অরুণাচল প্রদেশের বিপক্ষে ১২ বলে ৫৩ রানের ইনিংস খেলেন ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যান। তার ইনিংসে ৮টি ছক্কার সঙ্গে চার একটি। স্ট্রাইক রেট ৪৪১.৬৬! শেষ ৫ ওভারে ১১৫ রান নিয়ে ২০ ওভারে ৫ উইকেটে ২৪৬ রান করে রেলওয়ে। পরে প্রতিপক্ষকে ১১৯ রানে থামিয়ে তুলে নেয় বড় জয়।

অবশ্য টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে কম বলে ফিফটির রেকর্ডটি দখল করা হয়নি আশুতোষের। নেপালের দিপেন্দ্রা সিং আইরি এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিপক্ষে মাত্র ৯ বলে ফিফটি করেন। তাই টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ফিফটির রেকর্ডে দুইয়ে আশুতোষ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS