এশিয়া কাপের দল কবে ঘোষণা করবে ভারত?

এশিয়া কাপের দল কবে ঘোষণা করবে ভারত?

আসন্ন এশিয়া কাপের পর্দা উঠবে আগামী ৩০ আগস্ট। হাইব্রিড মডেলে পাকিস্তান ও শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হবে ৬ দলের এই টুর্নামেন্ট। ইতোমধ্যে টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান, বাংলাদেশ ও নেপালের মতো দেশগুলো। তবে এখনও স্কোয়াড দেয়নি ভারত।

অবশেষে জানা গেলো, এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের জন্য কবে দল ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। সবকিছু ঠিক থাকলে আগামী সোমবার (২১ আগস্ট) অজিত আগারকারের নেতৃত্বাধীন বিসিসিআইয়ের নির্বাচক কমিটি স্কোয়াড ঘোষণা করবে।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম ‘ইএসপিএন ক্রিকইনফো’ এক প্রতিবেদনে জানিয়েছে, ওই দিন বিসিসিআইয়ের নির্বাচক কমিটি বৈঠক করবেন। সেখানে ভিডিও কনফারেন্সে যোগ দেবেন আয়ারল্যান্ড সফরে থাকা ভারতের অধিনায়ক রোহিত শর্মা। সেখানেই এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করবেন তারা।

এশিয়া কাপের জন্য ঘোষিত দলটিকেই ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে রাখতে চাচ্ছেন ভারতীয় নির্বাচকরা। সঙ্গে কয়েকজনকে স্ট্যান্ডবাই হিসেবে নিতে চাচ্ছেন তারা। নির্বাচিত সেই দলটিই বেঙ্গালুরুতে অনুশীলন শুরু করবে। এরপর মহাদেশীয় ক্রিকেট যুদ্ধে নামতে কলম্বোর উদ্দেশে উড়াল দেবে।

এখন দলের দুই তারকা ক্রিকেটার শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুলের জন্য অপেক্ষা করছেন বিসিসিআই। এই মুহূর্তে চোট থেকে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে রয়েছেন তারা। তাদের ফিটনেস সম্পর্কে জানার চেষ্টা করছেন বোর্ডের নির্বাচকরা।

ইতোমধ্যে জানা গেছে, আইয়ারের উন্নতি সন্তোষজনক। কোনও ব্যথা ছাড়াই অনুশীলন করেছেন তিনি। আগামী কয়েকদিনের মধ্যেই ৫০ ওভারের ম্যাচ খেলতে সক্ষম হবেন ডানহাতি ব্যাটার।

তবে রাহুলকে নিয়ে এখনও সংশয় রয়েছে। মূলত তাদের জন্যই অপেক্ষা করছেন ভারতীয় নির্বাচকরা। শেষ পর্যন্ত দুজনই ফিট হলে উইকেটরক্ষকের দায়িত্ব সামলাবেন রাহুল। সেই সঙ্গে পাঁচ নম্বরে ব্যাট করবেন তিনি। আর চার নম্বরে নামবেন আইয়ার।

আসন্ন দুই মেগা ইভেন্টের আগে আইয়ার ও রাহুলের চোট সেরে না ওঠায় ওয়েস্ট ইন্ডিজ সফরে তরুণদের সুযোগ দিয়েছিল ভারত। তবে সে জায়গায় কেউ সফল হতে পারেননি। ফলে তাদের জন্যই অধীর আগ্রহে রয়েছেন ক্রিকেট পরাশক্তির দেশটি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS