ওয়ানডের ক্ষত ভুলতে টি-টোয়েন্টি মিশনে নামছে বাংলাদেশ

ওয়ানডের ক্ষত ভুলতে টি-টোয়েন্টি মিশনে নামছে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে দাপটে থাকলেও ওয়ানডে সিরিজে দেখা যায় অন্য এক বাংলাদেশকে। নিজেদের প্রিয় ফরম্যাটে আফগানদের বিপক্ষে হারতে হয়েছে ২-১ ব্যবধানে। তিন ম্যাচের শেষটিতে সান্ত্বনার জয় এলেও স্বাগতিকরা পেয়েছে প্রথমবারের মতো আফগানদের বিপক্ষে সিরিজ হারের তিক্ত স্বাদ।

সেই হারের ক্ষত ভুলতে শুক্রবার (১৪ জুলাই) দুই ম্যাচের টি-টোয়ন্টির প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে টিম টাইগার্স। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায় শুরু হবে ম্যাচটি।

শর্টার ফরম্যাটে স্বাগতিকদের দুর্বলতা কারও অজানা নয়। অপরদিকে এই ফরম্যাটে বেশ শক্তিশালী আফগানিস্তান। বিশ্বমানের বোলার আর হার্ডহিটার ব্যাটারদের সুবাদে টি-টোয়েন্টি ফরম্যাটে নিজেদের শক্ত জায়গায় নিয়ে গেছে তারা।

বাংলাদেশের বিপক্ষে তাদের হেড টু হেড পারফরম্যান্সও বেশ এগিয়ে রাখছে সফরকারীদের এই ম্যাচে জয়ের ক্ষেত্রে। এখন পর্যন্ত দুই দলের ৯ দেখায় ছয়বারই শেষ হাসি হেসেছে আফগানিস্তান। বিপরীতে বাংলাদেশের অর্জন কেবল তিন জয়।

তবে সবকিছুকে পাশ কাটিয়ে আফগান বধের দিকেই নজর টাইগার দলপতি সাকিব আল হাসানের। ম্যাচপূর্ব সংবাদসম্মেলনে তিনি বলেন, ‘আফগানিস্তান কঠিন প্রতিপক্ষ এবং ভিন্ন চ্যালেঞ্জ ছুড়ে দেবে। আমাদের মনে রাখতে হবে টি-টোয়েন্টিতে বড় বা ছোট দল বলে কিছু নেই। আমাদের লক্ষ্য ২-০। সিরিজ জয়ের জন্য খেলবে বাংলাদেশ। আর বিশ্বকাপের পর পরবর্তী ব্যক্তিগত লক্ষ্য। কন্ট্রিবিউট করতে পেরে খুশি।’

ঘরের মাঠে ইংলিশদের টি-টোয়েন্টিতে ধবলধোলাইয়ের প্রসঙ্গ টেনে তিনি আরও বলেন, ‘আমরা ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছি। কিন্তু আয়ারল্যান্ডের কাছে একটি ম্যাচ হেরেছি। আফগানিস্তানের বিপক্ষে এই সিরিজের দু’টি ম্যাচই জিততে চাই এবং এই ফরম্যাটে আমাদের জয়ের ধারা অব্যাহত রাখতে চাই।’

হেড টু হেড পারফরম্যান্স আফগানদের এগিয়ে রাখলেও শেষ ১০ ম্যাচের পরিসংখ্যান বল ঠেলে দিচ্ছে বাংলাদেশের কোর্টে। শেষ ১০ ম্যাচে বাংলাদেশ জিতেছে ছয়টিতে। অপরদিকে আফগানদের জয় চার ম্যাচে।

এখন দেখার বিষয় সিরিজ জয়ের ধারা কি ধরে রাখতে পারে সফরকারীরা না ওয়ানডের ক্ষত টি-টোয়েন্টি দিয়ে মোচন হয় বাংলাদেশের।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS