যুক্তরাষ্ট্রে বাতাসের টানে উড়োজাহাজের ইঞ্জিনের ভেতরে ঢুকে মৃত্যু

যুক্তরাষ্ট্রে বাতাসের টানে উড়োজাহাজের ইঞ্জিনের ভেতরে ঢুকে মৃত্যু

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে যাত্রীবাহী উড়োজাহাজের ইঞ্জিনের ভেতরে ছিটকে গিয়ে এক বিমানবন্দরকর্মীর মৃত্যু হয়েছে। ইঞ্জিনের বাতাসের টানে তিনি সেটির ভেতরে চলে যান বলে জানা গেছে। গত শুক্রবার টেক্সাসের সান আন্তোনিও শহরের বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

উড়োজাহাজটি যুক্তরাষ্ট্রের বেসরকারি বিমান পরিবহন সংস্থা ডেলটা এয়ারলাইন্সের। শুক্রবার রাতে সেটি লস অ্যাঞ্জেলেস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সান আন্তোনিও শহরে গিয়েছিল। নিহত ওই বিমানবন্দরকর্মীর পরিচয় জানানো হয়নি।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, বিমানবন্দরে অবতারণের পর উড়োজাহাজটির একটি ইঞ্জিন চালু রাখা ছিল। তখন ওই কর্মী ইঞ্জিনের ভেতরে ছিটকে যান। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। এই মুহূর্তে ঘটনাস্থল থেকে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করা হচ্ছে।

এ ঘটনার পর ডেলটা এয়ারলাইন্সের এক মুখপাত্র বলেন, ওই কর্মীর মৃত্যুর ঘটনায় তাঁরা শোকাহত। এই কঠিন সময়ে তাঁর পরিবার, বন্ধুবান্ধব ও প্রিয়জনদের পাশে রয়েছে ডেলটা এয়ারলাইন্স।

ছয় মাস আগেই আলাবামা অঙ্গরাজ্যে একটি বিমানবন্দরে একই ঘটনা ঘটেছিল। ওই ঘটনায় গত বুধবার একটি বিমান পরিবহন সংস্থাকে ১৫ হাজার ডলারের বেশি জরিমানা করেছে যুক্তরাষ্ট্রের অকুপেশনাল সেফটি অ্যান্ড হেলথ অ্যাডমিনিস্ট্রেশন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS