প্রতিপক্ষকে দেওয়া বাংলাদেশের সর্বোচ্চ লক্ষ্য এবং মুমিনুলের দীর্ঘ অপেক্ষা

প্রতিপক্ষকে দেওয়া বাংলাদেশের সর্বোচ্চ লক্ষ্য এবং মুমিনুলের দীর্ঘ অপেক্ষা

আরেকটি সেঞ্চুরির অপেক্ষা ফুরোল মুমিনুল হকের। এত বড় লিডও এর আগে নেয়নি বাংলাদেশ। মিরপুর টেস্টের তৃতীয় দিনে রেকর্ড বইয়ে আরও যেসব দাগ থাকল—

মুমিনুল হকের পর বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে জোড়া সেঞ্চুরি পেলেন নাজমুল হোসেন।

২৬

১১ ও ১২তম সেঞ্চুরির মাঝে ২৬ ইনিংস অপেক্ষা করতে হলো মুমিনুল হককে, যা তাঁর ক্যারিয়ারে দীর্ঘতম। এর আগে চতুর্থ ও পঞ্চম সেঞ্চুরির মাঝে ২৩ ইনিংস অপেক্ষা করেছিলেন তিনি। যদিও পঞ্চম ও ষষ্ঠ সেঞ্চুরি পেয়েছিলেন একই ম্যাচে!

দলের দ্বিতীয় ইনিংসে চতুর্থবার বাংলাদেশের দুই ব্যাটসম্যান সেঞ্চুরির দেখা পেলেন, সর্বশেষ ২০২১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেছিলেন সাদমান ইসলাম ও নাজমুল হোসেন।

৫.৩১

দ্বিতীয় ইনিংসে ৮০ ওভারে বাংলাদেশের রানরেট। কমপক্ষে ২০ ওভার ব্যাটিং করা ইনিংসগুলোর মধ্যে বাংলাদেশের যেটি সর্বোচ্চ। আগের সর্বোচ্চ ছিল গত এপ্রিলে আয়ারল্যান্ডের বিপক্ষে ৫.০৭ (২৭.১ ওভার)।

৪২৫/৪ ডি.

ম্যাচের তৃতীয় ইনিংসে বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ স্কোর।

৬৬২

টেস্ট ইতিহাসে দশমবার প্রতিপক্ষকে ৬৫০ বা এর বেশি রানের লক্ষ্য দিল কোনো দল, বাংলাদেশের ক্ষেত্রে যেটি সর্বোচ্চ। এর আগে বাংলাদেশ সর্বোচ্চ ৪৭৭ রানের লক্ষ্য দিয়েছিল জিম্বাবুয়েকে, ২০২১ সালে হারারেতে।

১৭

১৭তম বার ইনিংস ঘোষণা করল বাংলাদেশ, দ্বিতীয় ইনিংসে ১১তম বার। এর আগে ১০ বারের মধ্যে ৬ বার জিতেছে বাংলাদেশ, একবার হেরেছে, ৩ বার হয়েছে ড্র।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS