কানাডায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১৫

কানাডায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১৫

কানাডার কেন্দ্রীয় ম্যানিটোবা প্রদেশে গতকাল বৃহস্পতিবার একটি ট্রাকের সঙ্গে বাসের সংঘর্ষে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন। বাসটির বেশির ভাগ যাত্রী বৃদ্ধ ছিলেন।

এক টুইটে কানাডা পুলিশ বলেছে, উইনিপেগের পশ্চিমাঞ্চলে কারবেরি শহরের কাছে বড় ধরনের দুর্ঘটনার পর তাঁদের কর্মকর্তারা সেখানে উদ্ধারকাজ চালাচ্ছেন। ঘটনাস্থলে জরুরি উদ্ধার তৎপরতা বিভাগের কর্মী এবং রয়েল কানাডিয়ান মাউন্টেড পুলিশের বিভিন্ন দল উপস্থিত আছে।

আরসিএমপি মানিটোবার কর্মকর্তা রব হিল সাংবাদিকদের বলেন, ‘এ মুহূর্তে যতটুকু বলতে পারি, হাইওয়ে ওয়ান এবং হাইওয়ে ফাইভের সংযোগস্থলে প্রায় ২৫ জন যাত্রীবাহী একটি বাসের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ হয়েছে।’

বাসের বেশির ভাগ যাত্রী বৃদ্ধ ছিলেন উল্লেখ করে রব হিল আরও বলেন, এ ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। আহত অবস্থায় ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ওই অঞ্চলের হাসপাতালগুলো বলছে, তাদের সব বিভাগকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে। কারবেরির উত্তরে ট্রান্স-কানাডা হাইওয়েতে এ দুর্ঘটনা ঘটেছে।

দুর্ঘটনাস্থলের কাছে একটি হোটেল-রেস্তোরাঁয় কাজ করেন নিরমেশ ভাদেরা। তিনি বলেন, ঘটনাস্থলে জরুরি যানবাহন ও দুটি হেলিকপ্টারকে কাজ করতে দেখা গেছে।
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এ ঘটনায় শোক জানিয়েছেন। তাঁর আনুষ্ঠানিক টুইটার অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টে বলা হয়, ‘ম্যানিটোবার কারবেরিতে এ দুর্ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক।’এ ঘটনায় স্বজন হারানো মানুষদের ‘গভীর সমবেদনা’ জানিয়েছেন তিনি।

ট্রুডো বলেন, আপনারা কী ধরনের বেদনাদায়ক পরিস্থিতি পার করছেন, তা আমি কল্পনাও করতে পারছি না। তবে কানাডীয়রা আপনাদের পাশে আছে।

ম্যানিটোবার প্রধান হিথার স্টেফানসন এক টুইটার পোস্টে লিখেছেন, কারবেরির কাছে এ মর্মান্তিক ঘটনার খবর শুনে আমি মর্মাহত হয়েছি। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত সবার প্রতি আমি অত্যন্ত আন্তরিকভাবে সমবেদনা জানাচ্ছি। তিনি বলেন, নিহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রাদেশিক আইনসভার পতাকা অর্ধনমিত রাখা হবে।

কর্তৃপক্ষ বলেছে, তারা সড়কটিকে দুই পাশ থেকে বন্ধ রেখেছে। চলাচলের ক্ষেত্রে ওই এলাকা এড়িয়ে চলার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

২০১৮ সালে পশ্চিমাঞ্চলীয় সাসকাচেওয়ান প্রদেশে একই ধরনের এক দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছিলেন। তখন হকি খেলোয়াড়দের বহনকারী একটি বাসের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS