অস্ট্রেলিয়ায় বিয়ের গাড়ি দুর্ঘটনায় নিহত ১০

অস্ট্রেলিয়ায় বিয়ের গাড়ি দুর্ঘটনায় নিহত ১০

অস্ট্রেলিয়ায় একটি বিয়ের গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছে। এতে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি আছেন ২৫ জন। গতকাল রোববার বিয়ের একটি অনুষ্ঠান থেকে অতিথিরা ফেরার পথে হান্টার ভ্যালি নামের এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের সিডনির উত্তরে হান্টার ভ্যালিতে এ দুর্ঘটনা ঘটে। ওয়াইন অঞ্চল হিসেবে পরিচিত হান্টার ভ্যালি আঙুরের বাগান ও অনুষ্ঠান আয়োজনের স্থান হিসেবে বেশ জনপ্রিয়।

পুলিশের দেওয়া তথ্যমতে, গতকাল স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে দুর্ঘটনাটি ঘটে। সেখানে তখন ঘন কুয়াশা ছিল। গাড়িটি মহাসড়কে গোলচত্বরে বাঁক নেওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে।

এ ঘটনায় বাসচালক গ্রেপ্তার হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। ঝুঁকিপূর্ণভাবে বাস চালানোর জন্য ৫৮ বছর বয়সী এই চালকের বিরুদ্ধে ১০টি অভিযোগ আনা হয়েছে। তবে বাসে নবদম্পতি ছিলেন না বলে জানা গেছে।

পুলিশ কমিশনার কারেন ওয়েব বলেন, ঘটনাস্থলে ফরেনসিক কর্মকর্তারা রয়েছেন। দুর্ঘটনা তদন্তকারী ইউনিটের কর্মকর্তারা এবং উদ্ধারকারী কর্মকর্তারা রয়েছেন।

নিউ সাউথ ওয়েলস পুলিশের ভারপ্রাপ্ত অ্যাসিস্ট্যান্ট কমিশনার ট্রেসি চ্যাপম্যান বলেন, অতিথিরা ‘সম্ভবত রাতে থাকা জন্য’ সিঙ্গেলটনে যাচ্ছিলেন। ঘটনাস্থল থেকে উড়োজাহাজে করে গুরুতর আহত দুজনকে নিয়ে যাওয়া  হয়েছে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ বলেছেন, এ রকম একটি সুন্দর জায়গায় একটি আনন্দের দিন এমন ভয়ানক প্রাণহানির মধ্য দিয়ে শেষ হওয়া সত্যিই দুঃখজনক। এমনটা আশা করা যায় না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS