কয়লা পাচার-কাণ্ডের কলকাতায় ইডির দপ্তরে অভিষেকের স্ত্রী রুজিরা

কয়লা পাচার-কাণ্ডের কলকাতায় ইডির দপ্তরে অভিষেকের স্ত্রী রুজিরা

পশ্চিমবঙ্গের চাঞ্চল্যকর কয়লা পাচার-কাণ্ডে জড়িত থাকার অভিযোগে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করল ভারতের তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটে (ইডি)। রুজিরা আজ বৃহস্পতিবার কলকাতার সিজিএ কমপ্লেক্সের ইডির দপ্তরে দুপুর সাড়ে ১২টায় উপস্থিত হন।

আজ রুজিরা ইডির দপ্তরে যাওয়ার পরপরই তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেন সংস্থার কর্মকর্তারা। এ জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে কলকাতায় এসেছেন ইডির দুই শীর্ষ কর্মকর্তা। তাঁরাও জিজ্ঞাসাবাদ করেন রুজিরাকে। এ লক্ষ্যে ইডি তিন পাতার এক প্রশ্নমালা তৈরি করে রাখে। দুপুর সাড়ে ১২টা থেকে সাড়ে তিন ঘণ্টা একটানা জেরা ও তা ভিডিও রেকর্ডিং করেন ইডির গোয়েন্দারা। প্রায় পৌনে চার ঘণ্টা ইডি দপ্তরে থেকে বেরিয়ে যান রুজিরা। এ সময় অপেক্ষমাণ সাংবাদিকেরা তাঁর কাছ থেকে কিছু জানতে চাইলে রুজিরা কোনো প্রশ্নের জবাব না দিয়ে শুধু হাত জোর করে নমস্কার জানিয়ে গাড়ি নিয়ে বেরিয়ে যান সিজিও কমপ্লেক্স থেকে।

৫ জুন রুজিরা তাঁর দুই শিশুসন্তান নিয়ে দুবাইয়ে যাওয়ার উদ্দেশ্যে কলকাতার বিমানবন্দরে ভোরে পৌঁছালে অভিবাসন দপ্তর তাঁকে দুবাইয়ে যেতে দেয়নি। তাঁর বিরুদ্ধে ইডির একটি মামলায় ‘লুক আউট নোটিশ’ জারির কথা স্মরণ করিয়ে দেওয়া হয়। পরে তিনি বিমানবন্দর থেকে ফিরে আসেন নিজের বাসায়। ওই দিনই ইডি বিমানবন্দরে তাঁকে জিজ্ঞাসাবাদ করার জন্য আজ ইডি দপ্তরে হাজির হওয়ার নোটিশ ধরিয়ে দেন।

রুজিরার বিরুদ্ধে থাইল্যান্ডসহ অন্য দেশের ব্যাংকে হিসাব রয়েছে বলে অভিযোগ রয়েছে ইডির।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS