গেটাফের কাছে পয়েন্ট হারালো ছন্দ হারানো বার্সা

গেটাফের কাছে পয়েন্ট হারালো ছন্দ হারানো বার্সা

রোববার লা লিগায় পয়েন্ট টেবিলের নীচের দিকে থাকা গেটাফের সঙ্গে গোলশুন্য ড্র করে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। তবে এখনও তারা বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের থেকে ১১ পয়েন্ট এগিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান ধরেই রেখেছে।

লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন মাদ্রিদ শনিবার কাদিজকে ২-০ গোলে হারিয়ে বার্সেলোনার থেকে পয়েন্টে ব্যবধান কমিয়ে এনেছে। হাতে রয়েছে আর মাত্র ৯টি ম্যাচ। এই সময়ের মধ্যে তাদের পক্ষে বার্সেলোনাকে ধরা প্রায় অসম্ভব। কিন্তু জাভি হার্নান্দেজের দল হঠাৎই যেন ছন্দ হারিয়ে ফেলছে। এর আগে সোমবার জিরোনার সঙ্গে ক্যাম্প ন্যুতে গোলশূণ্য ড্র করে পয়েন্ট হারিয়েছে। তার আগে কোপা ডেল রে’র সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়ে বিদায় নিয়েছে। 

তবে একটি বিষয় এবারের মৌসুমে বার্সেলোনার অন্যতম ইতিবাচক দিক হিসেবে বিবেচিত হচ্ছে, ২২ ম্যাচে কোন গোল হজম না করা। টেবিলের ১৫তম স্থানে থাকা গেটাফে কাল বার্সেলোনার উপর তেমন একটা চাপ সৃষ্টি করতে পারেনি। 

বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগান ম্যাচ শেষে বলেছেন, ‘এখানে আমরা খেলতে পারিনি, কারণ ঘাস বেশ উঁচু ছিল। সে কারণেই এখানে খেলা কঠিন ছিল। গোলের ভাল সুযোগ পেয়েও তা কাজে লাগানো সম্ভব হয়নি। মাঠ এতটাই শুকনা ছিল যে স্বাভাবিক খেলাটাকে আমরা কঠিন করে তুলেছিলাম।’

টের স্টেগানের মতই জাভিও একই সুরে বলেছেন, ‘এটা কোন অযুহাত নয়, তারপরও আমরা বলবো সঠিক ফিনিশিংয়ের অভাবে আমরা গোল পাইনি। তবে একথা ঠিক যে এই ধরনের মাঠে খেলার সবসময়ই কঠিন।’

ধীর গতিতে শুরুর পর কোলেসিয়াম আলফোনসো পেরেজে কাতালান জায়ান্টরা প্রথম সুযোগটি পায় রাফিনহার কল্যাণে। যদিও ব্রাজিলিয়ান এই স্ট্রাইকারের শট পোস্টে লেগে ফেরত আসে। ফিরতি বলে আলেহান্দ্রো বালডের শটটিও পোস্টে লাগলে হতাশ হতে হয় বার্সাকে। ১৮ মিনিটে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে মাঠ ত্যাগ করেন সার্জি রবার্তো। এতে করে বার্সেলোনার ইনজুরির তালিকা আরো দীর্ঘ হলো। সাম্প্রতিক সময়ে উইঙ্গার ওসমানে ডেম্বেলে ও মিডফিল্ডার পেদ্রির অনুপস্থিতি ভালই অনুভব করছে বার্সেলোনা। 

২০১৯ সালের পর প্রথমবারের মত লিগ শিরোপা জয়ে জাভির দল সুস্পষ্ট ফেবারিট হয়ে উঠেছে। তবে পরের সপ্তাহে ঘরের মাঠে অ্যাটলেটিকোর সঙ্গে পয়েন্ট হারালে কিছুটা হলেও শিরোপা নিশ্চিতে শঙ্কা দেখা দিবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS