ডিপিএলের চ্যাম্পিয়ন আবাহনী

ডিপিএলের চ্যাম্পিয়ন আবাহনী

২২তম শিরোপা উঁচিয়ে ধরতে ‘অলিখিত’ ফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারানোর প্রয়োজন ছিল আবাহনী লিমিটেডের। আর রোমাঞ্চ জাগানো এই ম্যাচে শেষ ওভারে গিয়ে জয় ছিনিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের চলতি আসরের চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী।

শনিবার (১৩ মে) মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ২৮২ রান তোলে শেখ জামাল। লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ওভারে জয়ের হাসি হেসেছে মোসাদ্দেক হোসেন সৈকতের দল।

গত আসরে শেখ জামালের কাছে হেরেই রানার্স-আপ হয়েছিল আবাহনী। এবার শিরোপা পুনরুদ্ধারের পাশাপাশি সেই প্রতিশোধও নিলো দেশের শীর্ষ এই ক্লাবটি।

ব্যাটিংয়ে নেমে পুরোপুরি ব্যর্থতার পরিচয় দেয় শেখ জামালের টপ-অর্ডার। টপ-অর্ডারের কেউই দুই অঙ্কের কোটা পেরুতে পারেননি। সাইফ হাসান ০, সৈকত আলী ৮ ও রবিউল ইসলাম ৫ রানেই প্যাভিলিয়নে ফিরে যান। চারে নেমে বিপর্যয় কাটানোর চেষ্টা করেন ফজলে মাহমুদ। তবে তিনিও বেশিক্ষণ ক্রিজে থিতু হতে পারেননি। ৭০ বলে ৪০ রান করে ফিরেন এই মিডল-অর্ডার ব্যাটার।

তাদের পর প্রতিরোধ গড়ার চেষ্টা করেন তাইবুর রহমান ও অধিনায়ক নুরুল হাসান সোহান। তাইবুর ৫০ রানে ফিরলেও ৭০ বলে ৮৯ রানে অপরাজিত থাকেন সোহান। শেষ দিকে পারভেজ রসুলের ৪২ ও জিয়াউরের ২৯ রানের ক্যামিওতে লড়াকু সংগ্রহ পায় শেখ জামাল।

লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু পায় আবাহনী। ১৪৫ রানের ওপেনিং জুটি উপহার দেন আনামুল হক বিজয় ও নাঈম শেখ। আনামুল ৭২ ও নাঈম ৬৮ রানে সাজঘরে ফিরেন। তবে এদিন ব্যর্থ ছিলেন মাহমুদুল হাসান জয়, মাত্র ৯ রানেই ফিরেন তিনি।

অন্যদিকে বড় সম্ভাবনা জাগিয়ে ২১ রানেই ফিরে যান জাকের আলী। তবে পাঁচে নেমে অপরাজিত ৬০ রানের ইনিংসে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন জাতীয় দল থেকে সদ্য বাদ পড়া আফিফ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS