হাথুরুর চুক্তি বাতিল, নতুন কোচের অনুমোদন বিসিবির

হাথুরুর চুক্তি বাতিল, নতুন কোচের অনুমোদন বিসিবির

আচরণবিধি লঙ্ঘনের দায়ে গত মঙ্গলবার (১৫ অক্টোবর) চান্ডিকা হাথুরুসিংহেকে জাতীয় দলের প্রধান কোচের পদ থেকে বরখাস্ত করে বিসিবি। তবে লঙ্কান কোচের সঙ্গে বিসিবির চুক্তির মেয়াদ ছিল আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত। এবার তাই সেই চুক্তিও বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সাকিব আল হাসানের দেশে ফেরা এবং হাথুরুসিংহের বরখাস্তের ইস্যু নিয়ে আলোচনায় বসেছিল বিসিবি। দুবাইয়ে অবস্থান করায় বিসিবি প্রধান ফারুক আহমেদ জুমে সংযুক্ত হয়েছেন সেই মিটিংয়ে। সেখানে হাথুরুর সঙ্গে চুক্তি বাতিল করে নতুন কোচের সঙ্গে চুক্তির বিষয়ে অনুমোদন দেয়া হয়। এক প্রেস বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে বিসিবি। 

এর আগে গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলন ডেকে হাথুরুকে কোচের পদ থেকে সরিয়ে নেয়ার সিদ্ধান্তের কথা জানায় বিসিবি। সাবেক টাইগার কোচকে ৪৮ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশও দিতে বলা হয় বোর্ডের পক্ষ থেকে। বোর্ড সভাপতি ফারুক আহমেদ হাথুরুসিংহের সঙ্গে চুক্তি বাতিল প্রসঙ্গে তখন বলেছিলেন, আইনগত কিছু বিষয় থাকায় শুরুতে তাকে শোকজ ও সাসপেন্ডের মধ্য দিয়ে যেতে হচ্ছে। এরপরই আনুষ্ঠানিক বরখাস্ত। অবশেষে সেই পথে গেল বিসিবি।  

চুক্তির মেয়াদ বাকি থাকার পরে বরখাস্ত করায় বিসিবিকে আইনি লড়াইয়ের হুমকি দিয়েছিলেন হাথুরুসিংহে। বিসিবিও এখন এই বিষয়ে কঠোর সিদ্ধান্ত নিয়েছে। আইনিভাবেই বিষয়টি মোকাবিলা করা হবে বলে বিসিবির মিটিংয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

মূলত এক ক্রিকেটারকে শারীরিক হেনস্থা এবং ছুটি নিয়ে অনিয়ম করার কারণে হাথুরুসিংহেকে হেড কোচের পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে। তার জায়গায় হেড কোচ হিসেবে দায়িত্ব তুলে দেয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিয়ান কোচ ফিল সিমন্সকে। আগামী চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত সিমন্সের হাতেই দলের দায়িত্বভার থাকবে বলে ধারণা করা হচ্ছে। 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS