দর্শকপ্রিয়তায় দুই বাংলায় সবচেয়ে এগিয়ে ‘সুরমা সুরমা’

দর্শকপ্রিয়তায় দুই বাংলায় সবচেয়ে এগিয়ে ‘সুরমা সুরমা’

উৎসবে ছবি মুক্তি পাওয়া নিয়ে প্রতিবার দুই বাংলার দর্শকদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করে। সদ্য শেষ হওয়া ঈদুল ফিতরেও এর ব্যতিক্রম ছিল না। বাংলাদেশে যেমন সুপারস্টার শাকিব খান অভিনীত ‘লিডার’ ছবি মুক্তি পেয়েছে, তেমনি পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সুপারস্টার জিত অভিনীত ‘চেঙ্গিজ’। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই বাংলার দুই সুপারস্টার ভক্ত অনুসারীদের মধ্যে ঈদের ছবি দুটির গান নিয়েও তুমুল শোরগোল ছিল। বাংলাদেশ থেকে ঈদে মুক্তির দুই সপ্তাহে রমরমিয়ে ব্যবসা করে সুপারহিট হয়েছে ‘লিডার’। প্যান ইন্ডিয়ান ছবি হিসেবে সমগ্র ইন্ডিয়াতে মুক্তি পায় ‘চেঙ্গিজ’। সেটিও ভালো ব্যবসা করছে বলেই খবর।

সিনেমা হলের হাঁকডাকের পাশাপাশি ভার্চুয়াল দুনিয়াতেও এগিয়ে লিডার। বিশেষ করে বাংলা ভাষার এ দুই ছবির গানগুলোর মধ্যে ইউটিউব ভিউ এবং ইতিবাচক রিভিউয়ে সবচেয়ে এগিয়ে আছে লিডার ছবির গান ‘সুরমা সুরমা’।

১৯ এপ্রিল প্রকাশের পর জাহিদ আকবরের লেখা এবং নাভেদ পারভেজের সুর সংগীতে ইমরান-কোনালের গাওয়া এ গানটি দুই সপ্তাহে গানটি দেখা হয়েছে প্রায় ৪০ লাখ বার। মন্তব্য পড়েছে ১৩ হাজারের বেশি।

অন্যদিকে, ৮ এপ্রিল প্রকাশ হওয়া উপমহাদেশের অন্যতম জনপ্রিয় শিল্পী অরিজিত সিং-এর গাওয়া ‘এভাবে কে ডাকে’ গানটি দেখা হয়েছে ৩০ লাখ বার। হিন্দি ভার্সনে গানটি দেখেছে ২০ লাখ। মন্তব্য দেখা গেছে ৫ হাজার।

এ প্রসঙ্গে ইমরান বলেন, কলকাতায় ঈদে সবচেয়ে বড় আকর্ষণ ছিল চেঙ্গিজ ছবি ও গানে। জিতের রোম্যান্টিক গান অরিজিত সিং গেয়েছেন। এত বড় কম্বিনেশনের পর বাংলাদেশের শাকিব ভাইয়ের আমার এবং কোনালের গানটি সবচেয়ে বেশি মানুষ দেখেছে। শুধু চেঙ্গিজের গান নয়, বাংলা ভাষার ছবির যত গান এসেছে ঈদে সবচেয়ে এগিয়ে সুরমা সুরমা। আসলে দর্শক শাকিব ভাইকে কতখানি পছন্দ করেন সেটা বলার অপেক্ষা রাখে না।

তিনি আরও বলেন, শাকিব ভাই যে একশোতে একশো সেটা আবার প্রমাণিত। বুবলীও গানে দারুণ করেছেন। প্রকাশের পর থেকে ‘লিডার’ ছবির পাশাপাশি সুরমা সুরমা গানটিও সবাই এতভাবে পছন্দ করবেন আগে ভাবিনি। ইউটিউবের বাইরে যত সোশ্যাল প্ল্যাটফর্ম আছে সবখানে সুরমা সুরমা এগিয়ে। আমাদের দর্শকরা যে সবসময় নিজেদের ভালো জিনিসটা সাদরে গ্রহণ করেন তার উজ্জ্বল দৃষ্টান্ত হচ্ছে ‘সুরমা সুরমা’ গান।

কোনাল বলেন, ‘সুরমা সুরমা’ সবার হৃদয় জয় করেছে। আমাদের যে প্রত্যাশা ছিল তা অনেক আগেই ছাড়িয়ে গেছে। ভালোবাসা জানাই সকল দর্শক শ্রোতাদের প্রতি, তারা আগামীতে আরও ভালো গান নির্মাণের উৎসাহ দিয়েছেন।

জাহিদ আকবর বলেন, আমার গান লেখা জীবনে দ্রুত এতো সাড়া পাইনি কোনো গানে। ঈদে মুক্তি পাওয়া দুই বাংলার গানের মধ্যে এই গানের ভিউ শীর্ষে এটা দর্শকদের ভালোবাসা ছাড়া আর কী! এত দর্শকনন্দিত হওয়ার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS