ঘরের মাঠে বিশ্বকাপের দল ঘোষণা আর্জেন্টিনার

ঘরের মাঠে বিশ্বকাপের দল ঘোষণা আর্জেন্টিনার

লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনায় চলতি মাসের ২০ তারিখ শুরু হচ্ছে অনূর্ধ্ব-২০ ফিফা বিশ্বকাপ, যা চলবে ১১ জুন পর্যন্ত। আগামী দিনের সুপারস্টারদের মেগা টুর্নামেন্টটিকে সামনে রেখে ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ হাভিয়ের মাশ্চেরানো।

লিওনেল মেসির আর্জেন্টিনা দল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন হলেও অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের বাছাইপর্বের গণ্ডি পার হতে পারেনি জুনিয়ররা। লাতিন আমেরিকা মহাদেশ থেকে কোয়ালিফাই করে ব্রাজিল, উরুগুয়ে, কলম্বিয়া ও ইকুয়েডর। তবে শেষ পর্যন্ত আয়োজক হওয়ায় বিশ্বকাপ খেলার সুযোগ পাচ্ছে আর্জেন্টাইন যুবারা।

যুব বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে সফলতম দল আর্জেন্টিনা। এখন পর্যন্ত ছয় বার অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের শিরোপা জিতেছে লে আলবিসেলেস্তেরা। তবে ২০০৭ সালে সর্বশেষ শিরোপা জিতেছিল তারা। এর আগে ২০০১ সালে আর্জেন্টিনার বসেছিল যুব বিশ্বকাপের আসর।

  • আরও পড়ুন: জুনে ঢাকায় আসছে না মেসির আর্জেন্টিনা

এদিকে, ক্লাব থেকে অনুমতি না মেলায় আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের তরুণ ফুটবলার আলসান্দ্রো গারনাচো ও রিয়াল মাদ্রিদের তরুণ খেলোয়াড় নিকলাস পাজও।

তবে দলে জায়গা পেয়েছেন বার্সার রোমান ভেইগা, ম্যানসিটির ম্যাক্সিমো পেরন, ইন্টার মিলানের ভ্যালেন্তিন কারবনি, জুভেন্টাসের ম্যাথিয়াস সোল ও ল্যাজিওর লুকা রোমেরোরা।

২১ সদস্যের বিশ্বকাপ দলে আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল ক্লাব বোকা জুনিয়র্স ও রোসারিও সেন্ট্রাল থেকে সর্বোচ্চ দুজন করে জায়গা পেয়েছেন। এছাড়া রিভার প্লেট রেসিং, সান লরেঞ্জো থেকে একজন করে সুযোগ পেয়েছেন বিশ্বকাপ স্কোয়াডে।

  • আরও পড়ুন: ১৮ বছরেই বাবা হচ্ছেন ম্যানইউর আর্জেন্টাইন তারকা

আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াড

গোলরক্ষক: ফেদেরিকো গোমেস, নিকলাস ক্লা, লুকাস লাভাগনিনো।

ডিফেন্ডার: অগাস্টিন গিয়াই, টমাস আভিলেস, লাউতারো ডি লল্লো, ভ্যালেন্তিন গোমেজ, রোমান ভেইগা, ভ্যালেন্তিন বোট।

মিডফিল্ডার: ম্যাথিউ ট্যাংলঙ্গো, ইগনাসিও মিরামন, ফেদারিকো রেডনডো, ম্যাক্সিমো পেরন, জিনো ইনফান্তিনো, ভ্যালেন্তিন কারবনি।

ফরোয়ার্ড: ম্যাথিয়াস সোল, লুকা রোমেরো, আলেজো ভেলিজ, ইগনাসিও মাস্টার পুচ, হুয়ান গাউতো, ব্রিয়ান অ্যাগুইরে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS