লন্ডনে পৌঁছেছে টাইগারদের দ্বিতীয় বহর

লন্ডনে পৌঁছেছে টাইগারদের দ্বিতীয় বহর

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে লন্ডনে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দ্বিতীয় বহর।

মঙ্গলবার (২ মে) বাংলাদেশ সময় দুপুর ১২টা ৩০ মিনিটে চেমসফোর্ডে পৌঁছায় টাইগাররা। এর আগে, সোমবার রাত ৮টার দিকে প্রথম বহরে লন্ডনে পৌঁছায় টাইগারদের পাঁচ ক্রিকেটার ও এবং কোচিং স্টাফরা।

দ্বিতীয় বহরে অলরাউন্ডার সাকিব আল হাসান, ওপেনার লিটন দাস ও মোস্তাফিজুর রহমান এবং প্রথম বহরের ক্রিকেটাররা ছাড়া সবাই ছিলেন। প্রথম বহরে ছিলেন, ওপেনার নাজমুল হোসেন শান্ত, পেসার এবাদত হোসেন, তাওহীদ হৃদয় ও ইয়াসির আলী রাব্বিরা।

এদিকে প্রথমবারের মতো আইপিএলে খেলতে যাওয়া লিটন দাসের ভারত থেকে সরাসরি ইংল্যান্ড যাওয়ার কথা ছিল। কিন্তু পারিবারিক কারণে পূর্বনির্ধারিত সময়ের আগেই দেশে ফিরেন তিনি। সোমবার দ্বিতীয় বহরে দলের সতীর্থদের সঙ্গে বিমান ধরেননি লিটন। তবে আজ রাতেই (২ মে) ইংল্যান্ডের পথে উড়াল দেবেন এই ওপেনার।

অন্যদিকে আইপিএলে দিল্লির শিবিরে ব্যস্ত সময় কাটাচ্ছেন টাইগারদের অটো-চয়েজ পেসার মোস্তাফিজুর রহমান। দলের সঙ্গে আগামী ৪ মে যোগ দেবেন তিনি। তবে ইংল্যান্ডে উড়াল দেওয়ার আগেই দেশে ফেরার কথা রয়েছে তার। ঢাকা থেকেই বিমান ধরবেন দ্য ফিজ।

আর পরিবারের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব আল হাসান। জানা গেছে, ইংল্যান্ডের মাটিতে আইরিশদের ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দিবেন টাইগারদের এই ক্রিকেটার।

লন্ডনে পৌঁছে আগামী ৫ মে (শুক্রবার) একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। এরপর ৯ মে চেমসফোর্ডে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলবে শান্ত-সাকিবরা। একই ভেন্যুতে পরের দুই ওয়ানডে আগামী ১২ ও ১৪ মে।

বাংলাদেশের জন্য এই সিরিজটি তেমন গুরুত্বপূর্ণ না হলেও আয়ারল্যান্ডের জন্য বাঁচা-মরার লড়াই। আসন্ন ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণ ইতোমধ্যেই নিশ্চিত করেছে বাংলাদেশ। তবে এই সিরিজে তামিম ইকবালদের ৩-০ ব্যবধানে হারাতে পারলে আইসিসি ওয়ানডে সুপার লিগে ৩০ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা। আর ৩-০ ব্যবধানে জিততে না পারলে জুনে জিম্বাবুয়েতে কোয়ালিফায়ারে মুখোমুখি হতে হবে।

আয়ারল্যান্ড সিরিজে বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মৃত্যুঞ্জয় চৌধুরী।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS