রোনালদোকে কিনেও ব্যর্থ আল-নাসরে, প্রেসিডেন্টের পদত্যাগ!

রোনালদোকে কিনেও ব্যর্থ আল-নাসরে, প্রেসিডেন্টের পদত্যাগ!

চলতি বছরের শুরুতে ইউরোপ ছেড়ে সৌদি আরবের পাড়ি দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ সুপারস্টারকে দলে ভিডিয়েও একের পর এক লিগ থেকে ছিটকে পড়ছে তার ক্লাব আল-নাসর। এমন ব্যর্থতার মুখে পড়ে থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন ক্লাবের প্রেসিডেন্ট মুসাল্লি আল-মুয়াম্মার। খবর সৌদি গেজেটের।

ইতোমধ্যে সুপার কাপ ও কিং কাপ থেকে আল-নাসরের বিদায় নিশ্চিত হয়ে গেছে। সৌদি প্রো লিগের শীর্ষস্থানও ধরে রাখতে পারেনি ক্লাবটি। ফলে চলতি মৌসুমে ট্রফিহীন থাকাটা এখন অনেকটাই নিশ্চিত আল-নাসরের। তাই ব্যর্থতার মুখে পদত্যাগপত্র জমা দিয়েছেন আল-নাসর প্রেসিডেন্ট মুসাল্লি আল-মুয়াম্মার।

সৌদি গেজেটের প্রতিবেদন বলছে, সব নিয়ম মেনে সৌদি আরবের ক্রীড়া মন্ত্রণালয় এবং আল-নাসরের বর্তমান পরিচালকদের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন মুয়াম্মার। তার পদত্যাগপত্র গ্রহণ করে চলতি মৌসুম শেষ হওয়ার আগেই নতুন সভাপতি নিয়োগ দিতে পারে ক্লাবটি।

এর আগে কাতার বিশ্বকাপের পর পরই রেকর্ড দামে রোনালদোকে দলে ভেড়ায় আল-নাসর। মরুর বুকের পর্তুগিজ সুপারস্টারকে টেনে আনার পিছনে বড় ভূমিকা ছিল মুসাল্লি আল-মুয়াম্মারের। তবে সিআরসেভেনকে দলে নিয়েও তেমন সাফল্য পায়নি তারা। উল্টো একের পর এক ট্রফি হাতছাড়া হচ্ছে। এমনই পরিস্থিতিতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন মুয়াম্মার।

গত জানুয়ারিতে সুপার কাপের সেমিফাইনালে আল ইত্তিহাদের কাছে ৩-১ গোলে হেরে শেষ হয় আল নাসরের অভিযান। সেই ইত্তিহাদই রয়েছে প্রো লিগের পয়েন্ট তালিকার শীর্ষে। ২৩ ম্যাচে তাদের অর্জন ৫৬ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলে ৫৩ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে আল-নাসর। লিগে নিজেদের শেষ ম্যাচে আল হিলালের কাছে ২-০ গোলে হেরে যায় তারা

সৌদি আরবের ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচে তিনি ১১ গোল করেছেন। সবগুলো গোলই এসেছে প্রো লিগে। যে আল ওয়েহদার কাছে হেরে কিং কাপ থেকে ছিটকে গেছে আল-নাসর, গত ফেব্রুয়ারিতে তাদের বিপক্ষেই ৪-০ ব্যবধানের জয়ে সবগুলো গোল করেছিলেন রোনালদো।

সবমিলিয়ে পর্তুগিজ তারকার আরেকটি অনাকাঙ্ক্ষিত অভিজ্ঞতা চোখ রাঙাচ্ছে। ২১ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে প্রথমবারের মতো ক্লাব পর্যায়ে টানা দুটি মৌসুম শিরোপাহীন থাকতে হতে পারে তাকে। এখন পর্যন্ত মাত্র তিনবার শিরোপাহীন মৌসুম কাটিয়েছেন ৩৮ বছর বয়সী রোনালদো।

২০০৪-০৫ মৌসুমে ইংলিশ পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রথমবার এমন অভিজ্ঞতা হয়েছিল রোনালদোর। এরপর ২০০৯-১০ মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে ও গত ২০২১-২২ মৌসুমে ফের ইউনাইটেডের হয়ে। তবে পরপর দুই মৌসুম শিরোপা ছাড়া কাটাননি তিনি। চলতি মৌসুমে আল-নাসরের যে পরিস্থিতি, তাতে হারের সেই তিক্ত স্বাদও পেয়ে যেতে পারেন তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS