ছেলের অভিষেকে কাঁদলেন বাবা

ছেলের অভিষেকে কাঁদলেন বাবা

অবশেষে এলো সেই কাঙ্ক্ষিত মুহূর্ত। সব বাধা পেরিয়ে ভারতের টেস্ট ক্যাপ মাথায় পরলেন সরফরাজ খান।ছেলের অভিষেক দেখে আবেগ ধরে রাখতে পারলেন না বাবা নওশাদ খান। কিছুক্ষণ মুখে হাসি থাকার পর ঠিকই চোখ দিয়ে জল বের হয়ে পড়ল।

রাজকোট টেস্টে আজ ইংল্যান্ডের বিপক্ষে চার পরিবর্তন নিয়ে মাঠে নামে ভারত। এর মধ্যে অভিষেক হয় দুজনের। সরফরাজকে টেস্ট ক্যাপ পরিয়ে দেন ভারতের সাবেক অধিনায়ক ও কোচ অনিল কুম্বলে।

তিনি বলেন, ‘সরফরাজ যেভাবে তুমি উঠে এসেছ, তাতে সত্যিই আমি গর্বিত। আমি নিশ্চিত তুমি যা অর্জন করেছ, তা নিয়ে তোমার বাবা ও পরিবার অনেক গর্বিত। আমি জানি তুমি কঠোর পরিশ্রম করেছে। কিছু হতাশা ছিল বটে। কিন্তু তা সত্ত্বেও ঘরোয়া মৌসুমজুড়ে তুমি যা রান করেছ, সেজন্য বাহবা প্রাপ্য। আমি নিশ্চিত, আজ অনেক কিছুই দারুণ স্মৃতি হিসেবে রাখবে তুমি। একটি দীর্ঘ ক্যারিয়ারের শুরু এটি। ‘ 

সেই মুহূর্তটি কিছুটা দূরে দাঁড়িয়ে দেখছিলেন নওশাদ। টেস্ট ক্যাপ পেয়েই প্রথমে তার কাছে যান সরফরাজ। ছেলেকে জড়িয়ে ধরার পর টেস্ট ক্যাপে চুমু খান তিনি।  

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করার পরও জাতীয় দলে অনেকটা ব্রাত্য ছিলেন সরফরাজ। জাতীয় দলের দরজা ভাঙতে ৪৫টি প্রথম শ্রেণির  ম্যাচ খেলে প্রায় ৭০ গড়ে ৩ হাজার ৯১২ রান করেন তিনি। এমন পারফরম্যান্সের পরও সুযোগ না পাওয়ায় ছেলেকে নিয়ে আক্ষেপ ছিল নওশাদের। আজ সেই আক্ষেপের অবসান হলো।

এদিকে সরফরাজের অভিষেকের দিনে নিজের শততম টেস্ট খেলতে নেমেছেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS