মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শুভেচ্ছা জানাতে শুভাকাঙ্ক্ষীদের ভিড়

মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শুভেচ্ছা জানাতে শুভাকাঙ্ক্ষীদের ভিড়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২২ আসনে জয়লাভ করে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। বঙ্গভবনে নতুন সরকারের মন্ত্রীদের শপথের মধ্য দিয়ে তাদের অভিষেক হবে।ইতোমধ্যেই মন্ত্রী-প্রতিমন্ত্রীরা গাড়ি নিয়ে প্রবেশ করছেন বঙ্গভবনে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় আগে থেকে বঙ্গভবনে একে একে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের গাড়ি প্রবেশ করতে দেখা গেছে। আর তাদের শুভেচ্ছা জানাতে আসছেন তাদের শুভাকাঙ্ক্ষীরাও।

সন্ধ্যায় বঙ্গভবনের সামনে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের অনেককেই শুভেচ্ছা জানাতে আসেন তাদের নিজ আসনের সাধারণ জনগণ, নেতারা ও অন্যান্য শুভানুধ্যায়ীরা।

নওগাঁর নিয়ামতপুর থেকে উপজেলা যুবলীগের সভাপতি সালেহ আহমেদ তারেক এসেছিলেন এলাকার মন্ত্রীকে শুভেচ্ছা জানাতে। কথা হলে তিনি বলেন, সাধন চন্দ্র মজুমদার তার কাজের স্বীকৃতিস্বরুপ আবারও মন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন। তিনি খাদ্য খাতকে আরও এগিয়ে নিয়ে যাবেন। সাধন চন্দ্র মজুমদার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থেকে এমপি এবং মন্ত্রী হয়েছেন। তিনি এলাকার কিংবদন্তী রাজনৈতিক নেতা।

সন্ধ্যায় বঙ্গভবনের সামনে অনেককেই ফুল হাতে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। অনেকেই করেছেন অপেক্ষা, কখন মন্ত্রী শপথ নিয়ে ফিরবেন।

এ বিষয়ে কথা হলে শাবনাম তহুরা নামের একজন বলেন, আমি অপেক্ষা করছি কখন মন্ত্রীদের শপথ নেওয়া শেষ হবে এবং তারা ফিরবেন। আমরা আমাদের কয়েকজন প্রিয় মন্ত্রীকে শুভেচ্ছা জানাতে আগ্রহী।

এবার মন্ত্রিসভায় স্থান পাওয়া পূর্ণ মন্ত্রীর তালিকায় রয়েছেন- আ. ক. ম মোজাম্মেল হক, ওবায়দুল কাদের, নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, আসাদুজ্জামান খান, ডা. দীপু মনি, মো. তাজুল ইসলাম, মুহাম্মদ ফারুখ খান, আবুল হাসান মাহমুদ আলী, আনিসুল হক, হাছান মাহমুদ, আবদুস শহীদ, সাধন চন্দ্র মজুমদার, র আ ম ওবায়দুল মোক্তাদির চৌধুরী, আব্দুর রহমান, নারায়ণ চন্দ্র চন্দ, আবদুস সালাম, মহিবুল হাসান চৌধুরী, ফরহাদ হোসেন, ফরিদুল হক খান, জিল্লুল হাকিম, সাবের হোসেন চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, নাজমুল হাসান পাপন, ইয়াফেস ওসমান (টেকনোক্র্যাট), ড. সামন্ত লাল সেন (টেকনোক্র্যাট)।

প্রতিমন্ত্রীর তালিকায় রয়েছেন: বেগম সিমিন হোসেন রিমি, নসরুল হামিদ, জুনাইদ আহমেদ পলক, মো. আলী আরাফাত, মহিবুর রহমান, খালিদ মাহমুদ চৌধুরী, জাহিদ ফারুক, কুজেন্দ্র লাল ত্রিপুরা, রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী ও আহসানুল ইসলাম।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS