মেঘনা সিমেন্টের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

মেঘনা সিমেন্টের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

মেঘনা সিমেন্টের ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ অনুমোদন করা হয়েছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস রয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) ভার্চুয়াল প্লাটফর্মে ৩১তম বার্ষিক সাধারণ সভায় এ লভ্যাংশ অনুমোদন করা হয়।  

সভায় কোম্পানির উর্ধ্বতন উপদেষ্টা ময়নাল হোসেন চৌধুরী সভাপতিত্ব করেন।  

সভায় আরও উপস্থিত ছিলেন উপদেষ্টা এ আর রশিনী, নিরপেক্ষ পরিচালক মোহাম্মদ নুরুল করিম, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে মেজর জেনারেল (অব.) মাহবুব হায়দার খান, প্রধান অর্থ কর্মকর্তা নূরে আলম সিদ্দিকি ও কোম্পানির সচিব মো. আসাদুজ্জামান এসিএস।

সভাপতির বক্তব্যে ময়নাল হোসেন চৌধুরী বলেন, প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক, কর্মকর্তাদের অবিচল প্রচেষ্টার ফলে প্রতিষ্ঠানকে অব্যাহত লাভজনক প্রতিষ্ঠান হিসেবে ধরা রাখা সম্ভব হয়েছে। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে আগামীতে কোম্পানি অগ্রগতির এ ধারা অব্যাহত রাখার পাশাপাশি তিনি নতুনতর উন্নতির আশাবাদ ব্যক্ত করেন।

ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে মেজর জেনারেল (অব.) মাহবুব হায়দার খান বলেন, বৈশ্বিক কারণে ডলারের দাম বাড়ে। গত বছর কাঁচামাল সংগ্রহে সমস্যার সম্মুখীন হতে হয়। এতে সিমেন্ট শিল্প ক্ষতিগ্রস্ত হয়। যার প্রভাব পড়ে মুনাফায়। তারপর শুরু থেকে মেঘনা সিমেন্ট মিলস শেয়ার হোল্ডারদের দেওয়া প্রতিশ্রুতি রক্ষায় বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় পরিচালনা পর্ষদ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। এ বছরও তার ব্যত্যয় ঘটেনি। যার প্রতিফলন হয়েছে কোম্পানির সম্পদ বৃদ্ধিতে।

৩১তম বার্ষিক এ সভায় উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়ালি উপস্থিত হয়ে আলোচনায় অংশগ্রহণ করেন। কোম্পানির গত ২০২২-২০২৩ সালের বার্ষিক বিবরণী, আর্থিক হিসাব ও পরিচালক মণ্ডলীর প্রতিবেদন অনুমোদিত হয়।

পরিচালনা পর্ষদ আর্থিক বর্ষের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেন।

শেয়ারহোল্ডাররা শত প্রতিকূলতা সত্ত্বেও আলোচ্য বছরে শেয়ার লভ্যাংশ ঘোষণাকে কোম্পানির সাফল্যের ইতিবাচক প্রতিফলন বলে মন্তব্য করেন এবং সন্তোষ প্রকাশ করেন। উপস্থিত শেয়ারহোল্ডাররা কোম্পানির সার্বিক সাফল্য এবং কোম্পানির সমৃদ্ধি কামনা করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS