ফিরোজায় খালেদা, ঢাকায় ফখরুল, রিজভীর ঈদ কাটবে কারাগারে

ফিরোজায় খালেদা, ঢাকায় ফখরুল, রিজভীর ঈদ কাটবে কারাগারে

দরজায় কড়া নাড়ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। প্রতি বছরের মতো এবারও বিএনপি নেতাদের কেউ কেউ ঢাকায় আবার কেউ কেউ নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় ঈদ করবেন। দীর্ঘদিন পর এবার তিনি ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান সিঁথি ও তার দুই কন্যা জাফিয়া রহমান ও জাহিয়া রহমানের সঙ্গে ঈদ উদযাপন করবেন। এ ছাড়াও বোন সেলিমা ইসলাম ও ভাই শামীম এস্কান্দারসহ পরিবারের কয়েকজন সদস্যও ঈদের দিন খালেদা জিয়ার সঙ্গে সময় কাটাবেন।

অন্যদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবার ঢাকায় ঈদ করবেন। ঈদের পর নিজ এলাকা ঠাকুরগাঁওয়ে যাওয়ার কথা রয়েছে তার। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাড়ে চার মাস ধরে কারাগারে রয়েছেন। ইতোমধ্যে ৫০ মামলায় তিনি জামিন পেয়েছেন। কারামুক্ত হলে রাজধানীর আদাবরের বাসায় ঈদ করার কথা রয়েছে তার। অন্যথায় রিজভীর ঈদ কাটবে কারাগারে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন কুমিল্লার দাউদকান্দিতে এবং আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামে নিজ এলাকায় ঈদ করবেন। স্থায়ী কমিটির অন্য সদস্যদের মধ্যে মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, জমির উদ্দিন সরকার, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান ঢাকায় ঈদ করবেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক নিজ এলাকা নোয়াখালীতে এবং দলটির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ চাঁপাইনবাবগঞ্জে ঈদ করবেন। দলটির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, আবদুল আউয়াল মিন্টু, এ জেড এম জাহিদ হোসেন ঈদে ঢাকায় থাকবেন। অন্যদিকে ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান ও বরকতউল্লাহ বুলু নোয়াখালীতে, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বরিশালে এবং সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু নাটোরে নিজ এলাকায় ঈদ করবেন।

কেন্দ্রীয় অন্য নেতাদের মধ্যে দলটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা ঢাকায় ঈদ উদযাপন করবেন। একই সঙ্গে তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনও ঢাকায় ঈদ উদযাপন করবেন। এ ছাড়া বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম নিজ এলাকায় ঈদ করবেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS